আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীর পক্ষে খুকির দায়িত্ব নিল জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর নারী পত্রিকা বিক্রেতা দিল আফরোজ খুকির দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পক্ষে রাজশাহীর জেলা প্রশাসন খুকির দায়িত্ব নিয়েছে।

প্রায় ৩০ বছর ধরে রাজশাহী নগরীতে পত্রিকা বিক্রি করছেন খুকি। নিঃসন্তান খুকি আয়ের একটি বড় অংশ অসহায় মানুষদের মাঝে বিলিয়ে দেন।

পত্রিকা বিক্রির কাজে নামায় তার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে পরিবারের সদস্যরা। এরপর থেকে নগরীর শিরোইল এলাকার পৈতৃক জায়গায় বাড়ি তুলে একাই বসবাস করে আসছেন অদম্য খুকি। কিন্তু বয়সের ভারে ন্যুয়ে পড়া খুকির দিন কাটছিল নিদারুণ কষ্টে।

সম্প্রতি খুকিকে নিয়ে প্রচারিত পুরোনো খবরের ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর থেকে খোঁজ নিতে খুকির বাড়িতে ভিড় জমাচ্ছেন লোকজন।

অনেকেই উপহার নিয়ে আসছেন। খুশি হয়ে সেগুলো গ্রহণ করছেন। তিনি জানিয়েছেন, এগুলো যাদের বেশি প্রয়োজন, তাদের বাড়ি পৌঁছে দেবেন।

এর আগে লোক পাঠিয়ে খুকির খোঁজ-খবর নিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ছুটে গিয়েছিলেন রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিল।

এরপর জেলা প্রশাসনের তরফ থেকে খুকির দেখাশোনার দায়িত্ব দেয়া হয়েছে প্রতিবেশী নাহিদ আক্তার তানিয়াকে। স্থানীয় একটি আর্ট স্কুলের শিক্ষক তানিয়াও পরিবার নিগৃহীত হয়ে একমাত্র সন্তান নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন।

তানিয়া জানান, তিনি খুকিকে মায়ের মতোই দেখেন। তাকে দেখাশোনা করেন বলেই খুকির পরিবারের সদস্যরা তাকে নানাভাবে হয়রানি করছেন।

বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে জেলা প্রশাসন। এই তথ্য নিশ্চিত করে রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিল জানিয়েছেন, তারা স্থানীয়দের খুকির যত্ন নিতে বলেছেন এবং তার ওপর যেকোনো ধরনের হামলার বিরুদ্ধে সতর্ক থাকতে বলেছেন।

জেলা প্রশাসক বলেন, খুকির অর্থ সাহায্যের প্রয়োজন খুব একটা নেই, তার প্রয়োজন হলো সামান্য যত্ন, পরিবারের সদস্যদের ভালোবাসা এবং সবার কাছ থেকে একজন মানুষ হিসেবে সম্মান পাওয়া।

প্রশাসনের পক্ষ থেকে তার বাড়ি সংস্কার করা হচ্ছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম তার জন্য নতুন পোশাকসহ বিভিন্ন উপহার সামগ্রী পাঠিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category