আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

নিউজিল্যান্ড সফরে কোয়ারেন্টাইন নিয়ম ভেঙে বিপাকে ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্কঃ

করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বিদেশ সফর করে নজির গড়েছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। এবার সেই ক্যারিবিয়ানরাই কিউই সফরে করোনাবিধি ভেঙে অনুশীলনের সুযোগ হারাল।

করোনা প্রতিরোধে বেশ কড়াকড়ি নিউজিল্যান্ড সরকার। নিউজিল্যান্ড সফরে গিয়ে জৈব সুরক্ষা বলয়ে তিন ধাপে ক্রিকেটারদের ভিন্ন ভিন্ন গ্রুপে রাখা হয়েছিল।

কিন্তু আইসোলেশনের ১২ নম্বর দিনে সমস্যা তৈরি হলো। ক্রাইস্টচার্চের হোটেলে দু’টি গ্রুপে আইসোলেশনে ছিলেন ক্রিকেটাররা। নিয়ম হল, এক গ্রুপে থাকা ক্রিকেটাররা আইসোলেশনের সময় আর এক গ্রুপের ক্রিকেটারদের সঙ্গে মিশতে পারবেন না।

কিন্তু হোটেলের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, দুই গ্রুপের ক্রিকেটাররা একসঙ্গে আড্ডা দিচ্ছেন, এমনটি খাবারও ভাগাভাগি করছেন। যদিও গোটা বিষয়টি হোটেলের মধ্যে হয়েছে, তাই হয়তো ঝুঁকি নেই। নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রালয় এই পরিস্থিতিতে ক্রিকেটারদের কোয়ারেন্টাইনের বাকি সময় হোটেলেই কাটাতে হবে বলে জানিয়েছে। যার সময়সীমা শেষ হবে আগামী শুক্রবার।

দলের কয়েকজন ক্রিকেটার নিয়ম ভেঙেছেন।

আইসোলেশনের নিয়ম ভাঙায় ওয়েস্ট ইন্ডিজের অনুশীলন ৪ দিনের জন্য বন্ধ করেছে নিউজিল্যান্ড সরকার। এর জন্য অবশ্য তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং দুই টেস্টের সিরিজের সূচিতে কোনও বদল হচ্ছে না বলেই জানা গেছে আপাতত। আগামী ২৭ নভেম্বর অকল্যান্ডে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে নিউজিল্যান্ড সফর শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category