আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

অল্পের জন্য হয়নি রেকর্ড, তবু রাবাদার দখলেই ‘পার্পল ক্যাপ’

ক্রীড়া ডেস্কঃ

আরব আমিরাতে এবারের আইপিএলে শুরু থেকেই ঝড় তুলেছেন দিল্লি ক্যাপিট্যালসের দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা। ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে অন্তত ৩টি উইকেট নিতে পারলেই রেকর্ড হতো রাবাদার। কিন্তু তিনি ৩ ওভারে ৩২ রান খরচ করলেও উইকেট নিতে পেরেছেন মাত্র ১টি। ফলে রেকর্ড গড়া হয়নি তার।

তবে সর্বোচ্চ উইকেটশিকারির খেতাব পেতে কোনো সমস্যাই হয়নি রাবাদার। এতে আইপিএল ১৩তম আসরের ‘পার্পল ক্যাপ’ জিতে নিলেন রাবাদা। আইপিএলে ১৭ ইনিংসে ৩০ উইকেট নিয়েছেন রাবাদা। দ্বিতীয় অবস্থানে থাকা বুমরার সংগ্রহ ১৫ ইনিংসে ২৭ উইকেট। আর বুমরার সতীর্থ অস্ট্রেলিয়ার গতি তারকা ট্রেন্ট বোল্ট ১৫ ইনিংসে ২৫ উইকেট সংগ্রহ করে তৃতীয় অবস্থানে রয়েছেন।

এর আগের আসরে এই কৃতিত্বটি ছিল স্বদেশি লেগস্পিনার ইমরান তাহিরের। সেই আসরেও দুর্দান্ত ছিলেন রাবাদা। কিন্তু ইনজুরির কারণে ম্যাচ থেকে ছিটকে গেলে তার থেকে ১ উইকেট বেশি হয়ে যায় ইমরান তাহিরের।

এবারের আসরে ২০ বা এর বেশি উইকেট পেয়েছেন মোট ৮ জন বোলার। রাবাদা, বুমরা, বোল্ট ছাড়া বাকি ৫ জন হলেন, এনরিচ নর্টজে (দিল্লি) ২২ উইকেট, যুজবেন্দ্র চাহাল (ব্যাঙ্গালুরু) ২১ উইকেট, রশিদ খান (হায়দরাবাদ) ২০ উইকেট , জোফরা আর্চার (রাজস্থান) রাজস্থানের এবং মোহাম্মদ সামি (পাঞ্জাব) ২০ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category