আজ ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বাইডেনের জয়ে এখনও মুখ খুলেননি পুতিন

আন্তর্জাতিক ডেস্কঃ

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেনকে এখনও অভিনন্দন জানাননি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বাইডেন বিজয়ী হওয়ার পর প্রায় দুই দিন পেরিয়ে গেলেও মার্কিন নির্বাচন নিয়ে কোনো কথা বলেননি তিনি।

অথচ চার বছর আগের চিত্র ছিল এর ব্যতিক্রম। ২০১৬ সালে ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর তাৎক্ষনিক তাকে স্বাগত জানিয়েছিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

এবারের মার্কিন নির্বাচন নিয়ে সারা বিশ্বে তুমুল আগ্রহ ছিল। ডোনাল্ড ট্রাম্প এক মেয়াদের প্রেসিডেন্ট হিসেবে নথিভুক্ত হতে যাচ্ছেন কিনা সেটি নিয়ে বিপুল আগ্রহ ছিল পৃথিবীর নানা দেশের মানুষের।

ডোনাল্ড ট্রাম্পের পরাজয় স্বীকার করে নেয়ার জন্য অপেক্ষা না করেই বিশ্বনেতারা সদ্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর বিশ্বের সামনের সারির প্রায় সব দেশের নেতারা তাকে অভিনন্দন জানালেও রাশিয়ার প্রেসিডেন্ট নিশ্চুপ।

বিবিসি বলছে, সম্ভবত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের এবারের ফলাফলে মস্কো আগের মতো আর উৎসাহিত বোধ করছে না।

সোমবার রাশিয়ার সংবাদপত্রগুলোতেও প্রেসিডেন্ট বাইডেনকে নিয়ে তেমন কোনো আগ্রহ লক্ষ্য করা যায়নি।

মস্কোর সোচ্চার সমালোচক বাইডেন সম্প্রতি রাশিয়ার নাম নিয়ে দেশটিকে যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি বলে চিহ্নিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     সম্প্রতি প্রকাশিত আরো সংবাদ