আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সস্ত্রীক করোনায় আক্রান্ত দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক :
দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্যমন্ত্রী জিওয়েলি মিখিজে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মহামারি এই ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে তার স্ত্রীর শরীরেও। স্থানীয় সময় রোববার দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে স্ত্রীসহ স্বাস্থ্যমন্ত্রীর কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হওয়ার এই তথ্য নিশ্চিত করা হয়। খবর রয়টার্সের।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতি অনুযায়ী স্বাস্থ্যমন্ত্রী মিখিজে বলেন, ‘আমি ও আমার স্ত্রী এখন বাড়িতে কোয়ারেন্টাইনে রয়েছি। আমি আশাবাদী যে, আমরা এই ভাইরাসের সংক্রমণ থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবো।’ মৃদু উপসর্গ দেখা দেয়ার পর গত শনিবার তার নমুন পরীক্ষা করা হলে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হন তিনি।

পেশায় চিকিৎসক মিখিজে দেশটির করোনা মোকাবিলায় নেতৃত্বদানকারী শীর্ষস্থানীয় একজন ব্যক্তি। তিনি আবারও সবাইকে মাস্ক পরা, হাত ধোঁয়া ও শারীরিক দূরত্ব বজায় ছাড়াও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন। তিনি বলছেন, ‘যেখানেই যাবেন মনে রাখবের দ্বিতীয় দফা সংক্রমণের ঝুঁকি থাকছেই।

আফ্রিকা মহাদেশে করোনার প্রকোপ সবচেয়ে বেশি দক্ষিণ আফ্রিকায়। মার্চে প্রথম কোনো কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ার পর গত শুক্রবার দেশটিতে মোট করোনার সংক্রমণ ৭ লাখ ছাড়িয়েছে। দ্বিতীয় দফায় করোনার প্রকোপ বৃদ্ধির কারণে দেশটির অর্থনীতি মারাত্মক মন্দার মুখে পড়তে পারে বলে শঙ্কা করা হচ্ছে।

শনিবার দেয়া দেশটির সরকারের হালনাগাদ তথ্য অনুযায়ী দক্ষিণ আফ্রিকায় নতুন করে ১ হাজার ৯২৮ জনের দেহে কোভিড-১৯ এর উপস্থিতি শনাক্ত হয়েছে। দেশটিতে করোনায় সংক্রমিত হয়ে এ পর্যন্ত ১৮ হাজার ৪০৮ জন মারা গেছেন। সম্প্রতি নতুন করে ভাইরাসটির সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দেখা দিয়েছে উদ্বেগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category