শনিবার , ২৮ অক্টোবর ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

৭ উইকেট নেই নেদারল্যান্ডসের, মেহেদী-মোস্তাফিজের আঘাত

প্রতিবেদক
tulpar
অক্টোবর ২৮, ২০২৩ ১২:১৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসানের পর পর দুটি আঘাতে ৭ উইকেট হারিয়েছে নেদারল্যান্ডস। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৬ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৮৯ রান করেছে ডাচরা।

কলকাতার ইডেন গার্ডেন্সে টস জিতে এদিন ব্যাটিং বেছে নেন ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস। দ্বিতীয় ওভারেই আঘাত হানেন তাসকিন। দলীয় ৩ রানের মাথায় সাকিব আল হাসানকে ক্যাচ দিয়ে ফেরেন বিক্রমজিৎ সিং। পরের ওভারেই আঘাত শরিফুলের। রানের খাতা খোলার আগেই ফেরান আরেক ওপেনার ম্যাক্স ও’ডাউডকে।

এরপর প্রতিরোধ গড়ে তোলেন বারেসি ও আকারম্যান। তবে ৬৩ রানের মাথায় ভয়ংকর হয়ে ওঠা বারেসিকে থামিয়ে বাংলাদেশ শিবিরে কিছুটা স্বস্তি এনে দেন মোস্তাফিজ। ৪১ বলে ৮ চারে ৪১ রান করেন বারেসি। পরের ওভারেই ডাচ শিবিরে আঘাত হানেন অধিনায়ক সাকিব। আকারম্যানকে মোস্তাফিজের ক্যাচ বানান তিনি। ৬৩ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে কঠিন বিপদে পড়ে দলটি।

বিপদে পড়া নেদারল্যান্ডসকে উদ্ধারে নেমেছিলেন স্কট এডওয়ার্ডস ও বাস ডে লেড। পঞ্চম উইকেটে তারা ৪৪ রান করেছিলেন, দলকে শতকও পাইয়ে দেন। অবশেষে এই জুটি ভাঙেন তাসকিন আহমেদ। ১৭ রানে ব্যাট করা ডে লেডকে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের ক্যাচে ফেরান এই পেসার।

এরপর লড়াই করতে থাকা ডাচ দলনেতা সাইব্রান্ড এঙ্গেলব্রেখ্টকে নিয়ে ফের জুটি গড়েন। তারা ১০৫ বলে ৭৮ রানের সর্বোচ্চ জুটির মালিক হন। এই জুটি ভাঙেন মোস্তাফিজুর রহমান। ৪৫তম ওভারে মেহেদী হাসান মিরাজের ক্যাচে আউট হন এডওয়ার্ডস। ৮৯ বলে ৬টি চারে ৬৮ রান করেন অধিনায়ক। পরের ওভারেই মেহেদী হাসানের বলে ৩৫ রান করা এঙ্গেলব্রেখ্ট এলবি হন।

একটি পরিবর্তন নিয়ে আজ শনিবার মাঠে নেমেছে বাংলাদেশ। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের বদলি হিসেবে খেলছেন স্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদী হাসান। আর হাসান মাহমুদের বদলে ফিরেছেন তাসকিন আহমেদ।

আফগানিস্তানের বিপক্ষে বড় জয় নিয়ে টুর্নামেন্ট শুরু করলেও বিশ্বকাপে বাংলাদেশের পরের গল্প শুধুই হতাশার। টানা হেরেছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। নূন্যতম প্রতিরোধও গড়তে পারেনি টাইগাররা। আজ তুলনামূলক কম শক্তির দল নেদারল্যান্ডসের বিপক্ষে তাই খুব করে জয় চাইছে সাকিব আল হাসানের দল।

অন্যদিকে বিশ্বকাপটা খুব একটা ভালো যাচ্ছে না নেদারল্যান্ডসেরও। সর্বশেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দেখেছে দেখেছে বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে বড় পরাজয়। যদিও জয় পেয়েছে এবারের আসরের অন্যতম ফেভারিট দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। তাই বাংলাদেশের কাজও খুব একটা সহজ হবে না।

সর্বশেষ - Uncategorized