রবিবার , ২৭ মার্চ ২০২২ | ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. বানিজ্য
  10. বিনোদন
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সর্বশেষ
  15. সারাদেশ

৫ দিনের সফরে রাষ্ট্রপতি আজ কিশোরগঞ্জে আসচ্ছেন

প্রতিবেদক
দৈনিক তোলপাড়
মার্চ ২৭, ২০২২ ১:৪২ অপরাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি.
কিশোরগঞ্জ: আগামী ২৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত পাঁচদিনের সফরে নিজ জেলা কিশোরগঞ্জে আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি কিশোরগঞ্জ সদরসহ হাওরের মিঠামইন, অষ্টগ্রাম ও ইটনা উপজেলা সফর করবেন। শুক্রবার (২৫ মার্চ) কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। রাষ্ট্রপতির প্রটোকল অফিসার নবীরুল ইসলামের স্বাক্ষরিত পত্রে জেলা প্রশাসকের কার্যালয়কে রাষ্ট্রপতির এ সফরসূচি জানানো হয়েছে।

সফরসূচি থেকে জানা যায়, ২৭ মার্চ বিকেল সোয়া ৩টার দিকে রাষ্ট্রপতি ঢাকা থেকে হেলিকপ্টারে করে কিশোরগঞ্জের উদ্দেশে রওনা হবেন। এরপর মিঠামইনে পৌঁছানোর পর বিকেল সোয়া ৪টার দিকে মিঠামইন ডাকবাংলোয় তাকে গার্ড অব অনার দেওয়া হবে।

বিকেল সাড়ে ৪টার দিকে মিঠামইন মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজে তৃতীয় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও স্কাউট ক্যাম্পের উদ্বোধন করবেন রাষ্ট্রপতি।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটোরিয়ামে স্থানীয় বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। মতবিনিময় সভা শেষে নিজ বাড়ি কামালপুরে যাবেন এবং সেখানে নিজ বাসভবনে রাতযাপন করবেন।
পরের দিন ২৮ মার্চ সকাল ১১টার দিকে মিঠামইন উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। এরপর বিকেল ৩টার দিকে সড়কপথে ইটনা উপজেলার উদ্দেশে রওনা হবেন। ইটনা উপজেলায় পৌঁছে বিকেল সাড়ে ৩টার দিকে ইটনা উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন তিনি।

সন্ধ্যা ৭টার দিকে ইটনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটোরিয়ামে বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করবেন রাষ্ট্রপতি।

মতবিনিময় সভা শেষে রাতে সড়কপথে মিঠামইনের উদ্দেশে রওনা হবেন। এরপর মিঠামইনের কামালপুরে নিজ বাসভবনে পৌঁছে রাতযাপন করবেন তিনি।

পরের দিন ২৯ মার্চ সকাল ১১টার দিকে মিঠামইন উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। এরপর বিকেল ৩টার দিকে নির্মাণাধীন মিঠামইন সেনানিবাস পরিদর্শন করবেন তিনি। বিকেল ৫টার দিকে সড়কপথে রাষ্ট্রপতি অষ্টগ্রাম উপজেলার উদ্দেশে রওনা হবেন এবং অষ্টগ্রাম উপজেলায় পৌঁছে বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন।

সন্ধ্যা ৭টার দিকে অষ্টগ্রামে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটোরিয়ামে বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

মতবিনিময় সভা শেষে রাতে তিনি সড়কপথে মিঠামইনের উদ্দেশে রওনা হবেন এবং মিঠামইন পৌঁছে কামালপুরে নিজ বাসভবনে রাতযাপন করবেন।

পরের দিন ৩০ মার্চ বিকেলে ৩টার দিকে রাষ্ট্রপতি হেলিকপ্টারে কিশোরগঞ্জের উদ্দেশে রওনা হবেন। কিশোরগঞ্জ পৌঁছার পর সার্কিট হাউজে তাকে গার্ড অব অনার দেওয়া হবে। বিকেল ৫টার দিকে কিশোরগঞ্জ সদর উপজেলায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের নির্মাণকাজের উদ্বোধন করবেন রাষ্ট্রপতি।

সন্ধ্যা ৬টার দিকে জেলা শিল্পকলা একাডেমিতে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের নির্মাণ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় যোগ দেবেন তিনি।

রাতযাপন শেষে পরের দিন ৩১ মার্চ দুপুর ২টার দিকে কিশোরগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে রাষ্ট্রপতির।

এদিকে রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়।

সর্বশেষ - সর্বশেষ