সোমবার , ৩০ জানুয়ারি ২০২৩ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. বানিজ্য
  10. বিনোদন
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সর্বশেষ
  15. সারাদেশ

সুযোগ নষ্টের খেসারত দিলো রিয়াল

প্রতিবেদক
tulpar
জানুয়ারি ৩০, ২০২৩ ৬:১৬ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক ||
আগের দিন জিরোনাকে হারিয়ে লা লিগার শীর্ষ দল বার্সেলোনা রিয়াল মাদ্রিদকে ৬ পয়েন্ট পেছনে ফেলে। ব্যবধানটা ফের তিনে নামিয়ে আনার সুযোগ ছিল মাদ্রিদ ক্লাবের। কিন্তু ঘরের মাঠে হোঁচট খেয়েছে গত মৌসুমের চ্যাম্পিয়নরা। গোলকিপার অ্যালেক্স রেমিরো বীরত্বে রিয়াল সোসিয়েদাদ সান্তিয়াগো বার্নাব্যু থেকে মূল্যবান পয়েন্ট নিয়ে ঘরে ফিরেছে।

তীব্র আক্রমণ করেও সোসিয়েদাদের বিপক্ষে গোল আদায় করতে পারেনি রিয়াল। ম্যাচটি হয়েছে গোলশূন্য ড্র। তাতে বার্সার চেয়ে ৫ পয়েন্টে পিছিয়ে থেকে শিরোপার লড়াইয়ে বড় ধাক্কা খেলো কার্লো আনচেলত্তির শিষ্যরা। ১৮ ম্যাচে তাদের পয়েন্ট ৪২। ৪৭ পয়েন্ট নিয়ে এক নম্বর বার্সা। সোসিয়েদাদ এক ম্যাচ বেশি খেলে ৩৯ পয়েন্ট নিয়ে তিনে।

অতিথিদের বিপক্ষে গোলের উদ্দেশ্যে ২০টি শট নিয়েছিল রিয়াল, কিন্তু সাতটি ছিল লক্ষ্যে। দুই অর্ধেই ভিনিসিউস জুনিয়র খুব কাছ থেকে দুটি সুযোগ নষ্ট করেন। দুইবারই রেমিরো তাকে হতাশ করেন। এছাড়া করিম বেনজেমা, টনি ক্রুস ও রদ্রিগোকেও থামান সোসিয়েদাদ গোলকিপার।

ম্যাচ শেষে রেমিরো বলেছেন, ‘পয়েন্ট নিয়ে আমি খুশি, বিশেষ করে নিজের খেলা নিয়ে। এই দলগুলোর বিপক্ষে খেলা, তারা আপনাকে সাধারণত ছেড়ে দেবে না। গোলের সামনে আমরা নিখুঁত ছিলাম না, কিন্তু আমরা ড্রতে খুশি।’

বার্সার সঙ্গে ব্যবধান ঘুচাতে শুরু থেকে সোসিয়েদাদকে চেপে ধরে রিয়াল। সপ্তম মিনিটে প্রথম সুযোগ পান বেনজেমা। একক প্রচেষ্টায় তিন ডিফেন্ডারকে কাটান, তবে বাধা হয়ে দাঁড়ান রেমিরো। কিছুক্ষণ পর ভিনিসিউস ডিফেন্ডার ইগোর জুবেলদিয়াকে কাটালেও তার ডান পায়ের শট গোলপোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

এরপর রেমিরো ফিরিয়ে দেন ক্রুসকে। ফেডেরিকো ভালভের্দে বক্সের মধ্যে নেওয়া ভুল শটে ব্যর্থ হন। ৩৫তম মিনিটে রদ্রিগো বক্সের প্রান্থকে শট নেন, আরেকবার রেমিরোর বীরোচিত সেভ। বিরতির ঠিক আগে বেনজেমার পাস থেকে ভিনিসিউসের নিচু শট সোসিয়েদাদ গোলকিপারের বাঁ পায়ে লাগে।

দ্বিতীয়ার্ধে ৭০ শতাংশ বল দখলে রেখেছিল লা লিগার শিরোপাধারীরা। কিন্তু সোসিয়েদাদ এই সময় কাউন্টার অ্যাটাকে কয়েকটি সুযোগ তৈরি করে। স্বাগতিকদের বাঁচান থিবো কোর্তোয়া। ৬০তম মিনিটে তাকেফুসা কুবোর নিচু স্ট্রাইক চমৎকার সেভ করেন রিয়াল গোলকিপার।

১০ মিনিট পর ভিনিসিউস শেষ সুযোগ পান। এবার রেমিরো ব্রাজিলিয়ানের চিপ শট ফিরিয়ে দেন।

সর্বশেষ - Uncategorized