মঙ্গলবার , ২৮ ফেব্রুয়ারি ২০২৩ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

রাষ্ট্রপতির দাওয়াত রক্ষায় আজ মিঠামইন যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
tulpar
ফেব্রুয়ারি ২৮, ২০২৩ ৪:৫৯ পূর্বাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি.
রাষ্ট্রপতি আবদুল হামিদের একান্ত দাওয়াতে মিঠামইনের কামালপুর গ্রামে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখহাসিনা। দীর্ঘ দুই যুগ পর রাষ্ট্রপতির জন্মভূমি কিশোরগঞ্জের হাওরের মিঠামইন উপজেলায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আজ (২৮ ফেব্রæয়ারি) সকালে সেখানে গিয়ে বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধন করবেন। সেনানিবাস উদ্বোধনের পাশাপাশি হাওরের উন্নয়ন কর্মকান্ড স্বচক্ষে দেখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও বিকেলে তিনি আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন। এর আগে ১৯৯৮ সালে মিঠামইনে এসেছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
এদিকে রাষ্ট্রপতির পারিবারিক একটি সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেহমান হয়ে রাষ্ট্রপতির কামালপুরের বাড়ি আসবেন। সেখানে প্রধানমন্ত্রীকে মধ্যাহ্ন ভোজে আপ্যায়ন করা হবে। প্রধানমন্ত্রীর খাবার মেন্যুতে হাওরের দেশীয় মাছ ও অষ্টগ্রামের বিখ্যাত পনির থাকবে বলে জানা গেছে।
কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য ও রাষ্ট্রপতির বড় ছেলে প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক জানান, দীর্ঘ দুই যুগ পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিঠামইন আসছেন। এর আগে তিনি ১৯৯৮ সালে আমার বাবা আবদুল হামিদ (বর্তমান রাষ্ট্রপতি) যখন এ আসনের সাংসদ ছিলেন তখন শেখ হাসিনা মিঠামইন এসেছিলেন। তখনকার হাওর আর বর্তমান সরকারের উন্নয়নে হাওরের পার্থক্য স্বচক্ষে দেখার জন্য প্রধানমন্ত্রীর এ সফর।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে ঘিরে মিঠামইনসহ পুরো হাওর অঞ্চলে উৎসবের আমেজ বিরাজ করছে। হাওরের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরার জন্য জনসভার আয়োজন করা হয়েছে। জনসভাকে জনসমুদ্রে রূপ দেওয়ার জন্য কাজ করে যাচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।
এদিকে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পাঁচ দিনের সফরে কিশোরগঞ্জ আসছেন। তিনি মিঠামইনসহ করিমগঞ্জ ও কিশোরগঞ্জ সদর উপজেলা সফর করবেন।
গতকাল সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকার বঙ্গভবন থেকে রওয়ানা হয়ে হেলিকপ্টারে করে মিঠামইন উপজেলায় পৌঁছেন রাষ্ট্রপতির।
অন্যদিকে প্রধানমন্ত্রী মিঠামইনে আগমন উপলক্ষে জেলা শহরে আওয়ামী লীগের বিভিন্ন অংঙ্গ সংগঠন গত দুদিন ধরে আনন্দ মিছিল করছে।

সর্বশেষ - Uncategorized