মঙ্গলবার , ১৬ আগস্ট ২০২২ | ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. বানিজ্য
  10. বিনোদন
  11. রাজনীতি
  12. লাইফস্টাইল
  13. শিক্ষা
  14. সর্বশেষ
  15. সারাদেশ

বঙ্গবন্ধুুকে ভালোবেসে ২৭ বছর ধরে নিজ উদ্যোগে শোক দিবস পালন

প্রতিবেদক
দৈনিক তোলপাড়
আগস্ট ১৬, ২০২২ ৭:১৭ পূর্বাহ্ণ

 

কিশোরগঞ্জ প্রতিনিধি.
দলীয় কোন পদ-পদবী ছাড়াই একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে সম্পূর্ণ নিজ খরচে একক উদ্যোগে ২৭ বছর ধরে জাতীয় শোক দিবস পালন করে আসছেন কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার পূর্ব ধুলজুরী গ্রামের আহসান মঞ্জিল (৫৭) নামে এক কৃষক। তিনি দলীয় বা কারও আর্থিক সহযোগিতা ছাড়াই শত বাঁধা উপেক্ষা করে নিজ বাড়িতে রাতভর মাইকে শেখ মুজিবুর রহমানে ভাষণ বাজিয়ে এলাকায় কাঙালিভোজ করে আসছেন। এ উপলক্ষে সোমবারও (১৫ আগষ্ট) এর ব্যতিক্রম ছিল না। সকালে কাঙালিভোজের আয়োজন করেন তিনি।
সোমবার (১৫ আগষ্ট) উপজেলার পূর্ব ধুলজুরী গ্রামের আহসান মঞ্জিলের বাড়িতে সরেজমিনে গিয়ে দেখা যায়, তার নিজ ঘরের উপরে দুটি মাইকে বঙ্গবন্ধুর ভাষণ বাজিয়ে এলাকার দুই শতাধিক গরিব মানুষকে দাওয়াতের মাধ্যমে কাঙালিভোজ পরিবেশন করছেন। সঙ্গে সহযোগিতা করছেন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা।
আহসান মঞ্জিল বলেন, আমি বিএনপি আমলে ও তত্বাবধায়ক আমলে বঙ্গবন্ধুর ভাষণ মাইকে প্রচার করতে গেলে পুলিশ তার বাড়ি ঘেরাও করে মাইক বন্ধ করে দিয়েছিল। তখন এ নিয়ে পুলিশ ও বিএনপির নেতাদের সাথে আমার অনেক তর্কবিতর্ক হয়। ওইদিন বুকে খুব কষ্টচাপা নিয়ে এক পর্যায়ে মাইক বন্ধ রাখতে বাধ্য হই। তিনি আরও বলেন, যারা প্রকৃতভাবে বঙ্গবন্ধু ও তার আদর্শকে ভালোবাসেন তাহলে দলের কোন পদ-পদবীর লাগে না।
স্থানীয় ইউপি সদস্য শরীফুল ইসলাম মিটন বলেন, তার মতো এমন মুজিব পাগল মানুষ জেলায় আর একটাও দেখিনি। তিনি দল থেকে বা কারও কাছ থেকে কোনো দিন টাকা নেননি। নিজ খরচে দীর্ঘ ২৭ বছর ধরে শোক দিবস পালন করে আসছেন। কোন দিন কোন পদেও জন্যও দৌড়ান নি তিনি। এ সময় উপস্থিত ছিলেন হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম নুরু মিয়া ও সাধারণ সম্পাদক এম এ আলীম।

 

 

সর্বশেষ - সর্বশেষ