শুক্রবার , ৩১ মার্চ ২০২৩ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

৩০-এর বেশি জালিয়াতির অভিযোগ ট্রাম্পের বিরুদ্ধে

প্রতিবেদক
tulpar
মার্চ ৩১, ২০২৩ ১০:০১ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ব্যবসায়িক জালিয়াতির ৩০-এর বেশি অভিযোগ উঠেছে। সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলের মামলায় ট্রাম্পকে দোষী সাব্যস্ত করে রায় দিয়েছে ম্যানহাটনের গ্র্যান্ড জুরি। অভিযোগপত্রে ট্রাম্পের বিরুদ্ধে ব্যবসায়িক জালিয়াতির ৩০ এর বেশি অভিযোগ আনা হয়েছে বলে মামলার সঙ্গে সংশ্লিষ্ট দুটি সূত্র জানিয়েছে। তবে অভিযোগগুলো জানা যায়নি। খবর সিএনএনের।

২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে অবৈধ সম্পর্কের তথ্য লুকিয়ে রাখতে স্টর্মি ড্যানিয়েলকে বিপুল পরিমাণ অর্থ দেওয়ার অভিযোগ উঠেছিল যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। সেই অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

স্টর্মির ড্যানিয়েলের দাবি, সম্পর্ক নিয়ে মুখ না খুলতে ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন তাকে এক লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন। তবে এ সম্পর্কের বিষয়টি বারবার অস্বীকার করে আসছেন ট্রাম্প। তার দাবি, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে তার বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।

গ্র্যান্ড জুরির কার্যক্রম গোপন রাখা হলেও মামলার সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র সিএনএনকে জানিয়েছে, ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠনের পক্ষে ভোট দেওয়ার আগে একজন প্রত্যক্ষদর্শী প্রায় ৩০ মিনিট সাক্ষ্য দিয়েছেন।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে সাবেক ও বর্তমান প্রেসিডেন্টদের মধ্যে ট্রাম্পই প্রথম ফৌজদারি অভিযোগের সম্মুখীন হয়েছেন।

অভিযোগের প্রতিক্রিয়ায় ট্রাম্প একটি বিবৃতি বলেন, ইতিহাসের সর্বোচ্চ স্তরে রাজনৈতিক নিপীড়ন এবং নির্বাচনী হস্তক্ষেপ এটি। আমি বিশ্বাস করি এর প্রভাব জো বাইডেনের ওপর ব্যাপকভাবে পড়বে।

তিনি বলেন, আমেরিকার জনগণ বুঝতে পেরেছে যে উগ্র বাম ডেমোক্র্যাটরা এখানে ঠিক কী করছে। আমাদের পার্টি ঐক্যবদ্ধ ও শক্তিশালী। আমাদের আন্দোলন প্রথমে ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগকে পরাজিত করবে। পরে আমরা জো বাইডেনকে পরাজিত করব।

সর্বশেষ - Uncategorized