রবিবার , ২ এপ্রিল ২০২৩ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দুর্নীতি
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরও
  5. ইসলাম
  6. করোনাভাইরাস
  7. খাদ্য
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. বানিজ্য
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. শিক্ষা
  15. সর্বশেষ

আমি একটি ক্লিনিকেও চাকরি পায়নি-জাকিয়া নূর লিপি এমপি

প্রতিবেদক
tulpar
এপ্রিল ২, ২০২৩ ২:৩৩ অপরাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি ★
জাতীয় চার নেতার অন্যতম সৈয়দ নজরুল ইসলামের মেয়ে কিশোরগঞ্জ-১ আসনের এমপি ডা. জাকিয়া নূর লিপি তাঁর জীবনের এক সময়ের কষ্টকর জীবনের অভিজ্ঞতা তুলে ধরেছেন। প্রতিকূল সময়ের কথা বর্ণনা দিতে গিয়ে বলেন, ‘বিএনপি সরকারের আমলে বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতালসহ ১৭ জায়গায় ইন্টারভিউ দিয়েও কোথাও চাকরি পাইনি। আমি ১৯৯০ সালে এমবিবিএস পাসের পর ১৯৯১ সালে ইন্টার্নি শেষ করে ১৭ জায়গায় ইন্টারভিউ দিয়েছি। কিন্তু সৈয়দ নজরুল ইসলামের মেয়ে বলে একটি ক্লিনিকেও আমার চাকরি হয়নি।

তিনি বলেন, এমনই দুঃসময় গেছে আমাদের জীবনে। পরে বড় ভাই সৈয়দ আশরাফুল ইসলামের পরামর্শে ১৯৯৪ সালে উচ্চ শিক্ষার্থে লন্ডনে চলে যাই।

রোববার দুপুরে কিশোরগঞ্জ সার্কিট হাউস সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আগামীতে আবারও আওয়ামী লীগ ক্ষমতায় আসলে উন্নয়নের ধারায় দেশ অনেক দূর এগিয়ে যাবে।
আপনি বর্তমান এমপি। আগামী নির্বাচনেও হয়তো মনোনয়ন চাইবেন। কিন্তু আপনার বড় ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ শাফায়েতুল ইসলাম আপনার আসনে সম্ভাব্য প্রার্থী হিসেবে ইতোমধ্যে মাঠে নেমেছেন। তাহলে আপনাদের পরিবারে মনোনয়ন নিয়ে কি কোনো সমঝোতা বা ঐক্য নেই?’ সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের পরিবারে সকল সদস্যের মধ্যেই সুসম্পর্ক আছে। অবশ্য যে কারও মনোনয়ন চাওয়ার অধিকার আছে। তবে মনোনয়ন দেবেন দলের সভানেত্রী। তিনি যাকে ভালো মনে করবেন, তাঁকেই মনোনয়ন দেবেন।

ডা. জাকিয়া নূর লিপি বলেন, আমার ভাই সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুর পর নেত্রী আমাকে মনোনয়ন দিয়েছেন। প্রধানমন্ত্রী আমাদের স্নেহ করেন। তিনিই সব বিবেচনা করবেন।

করোনার কারণে গত আড়াই বছর সবার সঙ্গে সহজে সাক্ষাত করা সম্ভব হয়নি। আগামীতে সবার সঙ্গে এভাবে মতনিবনিময় করবেন এবং সবাইকে নিয়ে এলাকার জন্য কাজ করবেন বলে জানান।

মতবিনিময় সভায় দলের পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বাদল রহমান উপস্থিত ছিলেন।

সর্বশেষ - Uncategorized