বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০১:০৬ পূর্বাহ্ন

করোনা: ইতালির পর এখন মৃত্যুপুরীর রূপ নিচ্ছে ফ্রান্স!

আন্তর্জাতিক ডেস্ক :
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু মিছিল অব্যাহত ৷ ইতালির পর ফ্রান্সও এখন মৃত্যুপুরী ৷ সেদেশে বেড়েই চলেছে মৃতের সংখ্যা ৷ গত ২৪ ঘণ্টায় ২৪৯ জনের মৃত্যু হয়েছে ফ্রান্সে ৷ মঙ্গলবার যেখানে মৃতের সংখ্যা ছিল ২৪০।

বুধবার তা এক লাফে বেড়ে হয় ১,১০০। আক্রান্তের সংখ্যা ২২ হাজার পেরিয়েছে। আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১০ হাজারেরও বেশি মানুষ। ইতালি এবং চীনের পরে করোনা-ত্রাস নিয়ে বিশ্বের নজর এখন এই দেশে।

ফ্রান্সের পাশাপাশি ইতালিতেও আরও বেড়েছে করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা ৷ গত ২৪ ঘণ্টায় ইতালিতে মৃত ৭৪৩ ৷ ইতালি, চীনে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি ৷হাজারের বেশি মৃত্যু ইরান এবং স্পেনেও ৷ প্রায় ৬৪ হাজার মানুষ এখন করোনায় আক্রান্ত ইতালিতে। মৃতের সংখ্যা ৬০০০ পেরিয়েছে। গত ২৪ ঘণ্টায় ইতালিতে মৃত্যু হয়েছে ৭৪৩ জনের।
করোনা নিয়ে পালিয়ে ঢাকায় ঘুরছেন চালক!

জ্বর, সর্দি-কাশিসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ফেনী থেকে পালিয়ে চিকিৎসার জন্য ঢাকায় ঘুরে বেড়াচ্ছেন এক গাড়িচালক। কয়েকদিন ধরেই তার গাড়িতে বিদেশ থেকে আসা ব্যক্তিদের বহন করেছেন।

এদিকে তার খোঁজে বাড়িতে যান স্বাস্থ্য কর্মীরা। কিন্তু এর আগেই তিনি পালিয়ে যান। পরে তার বাড়ি লকডাউন করে দেয় প্রশাসন। সোমবার এ তথ্য জানান ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন।

সোমবার সকালে ওই ব্যক্তি নিজেই করোনাভাইরাস শনাক্তের জন্য রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) যান বলে জানিয়েছেন স্বজনরা। তবে কীভাবে, কোন বাহনে তিনি ঢাকায় পৌঁছান তা জানা যায়নি।

পারিবারিক সূত্রে জানা গেছে, ভোর পাঁচটায় তিনি আইইডিসিআরে পৌঁছান। সকাল সাড়ে নয়টায় প্রতিষ্ঠানের কর্মকর্তাদের দেখা পান তিনি। তখন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা তাকে একটি কার্ড নিয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠান। সবশেষ তথ্যমতে তিনি কুর্মিটোলা হাসপাতালে রয়েছেন।

স্বজনরা জানান, ওই ব্যক্তি রাজধানীর নর্থ-সাউথ ইউনিভার্সিটির অফিস সহকারী। রোববার রাতে তিনি ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া বাজারে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের পাশে সেতু বিল্ডিংয়ে ছিলেন। এজন্য ওই ভবন লকডাউন করে স্বাস্থ্য বিভাগ।

কয়েকদিন প্রবাসফেরত ব্যক্তিদের বিভিন্ন স্থানে ঘুরিয়ে ওই ভবনে ওঠেন তিনি। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে তিনি পালিয়ে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: