বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০১:৫৫ পূর্বাহ্ন

করোনায় আক্রান্ত মা, ছেলে শিক্ষা বোর্ডের সভায়!

নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজারে করোনা আক্রান্ত নারীর সংস্পর্শে থাকা এক সন্তান সম্প্রতি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের একটি সভায় অংশ নিয়েছেন।ওই সভায় বোর্ড চেয়ারম্যান প্রদীপ চক্রবর্তীসহ আরও অন্তত ৩০ জন অংশ নেন।

মঙ্গলবার (২৪ মার্চ) ওই নারীর করোনা আক্রান্তের খবর পাওয়া গেলে সভায় অংশ নেওয়া সদস্যদের মধ্যে করোনা আতঙ্ক বিরাজ করছে। তবে প্রশাসনের পক্ষ থেকে তাদের কোয়ারেন্টিনে রাখার কোনো ঘোষণা এখনো আসেনি।

বিষয়টি স্বীকার করে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রদীপ চক্রবর্তী বলেন, ‘হ্যাঁ, কক্সবাজারের একটি কলেজের অধ্যক্ষের মা করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন বলে আমরা জানতে পেরেছি। তবে অধ্যক্ষ আমাদের জানিয়েছেন, তিনি তার মায়ের সংস্পর্শে যাননি। এছাড়া ওই সভায় প্রবেশের আগে সবাইকে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছিল। তার সঙ্গে আমরা হ্যান্ডশেক করিনি, ছোঁয়াছুঁয়িও হয়নি।’

সভায় যারা অংশ নিয়েছিলেন তারা কোয়ারেন্টিন মানছেন কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা তো কেউ তার কাছে যাইনি। সবাইকে নির্দিষ্ট দূরত্বে বসানো হয়েছিল। ছোঁয়াছুঁয়ি না হওয়ায় আমরা তেমন কোনো ব্যবস্থা নেয়নি।’

চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবিরের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘ইতোমধ্যেই করোনা আক্রান্ত নারীর পরিবারের সবাইকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। লকডাউন করা হয়েছে তার দুই সন্তানের বাড়ি। তবে সভায় অংশ নেওয়ার তথ্য যেহেতু এসেছে, তাই ওই সভার সবাইকে কোয়ারেন্টিনে করতে হবে। মূলত ওই অধ্যক্ষ যেখানে যেখানে গেছেন, তা প্রশাসন ও অধ্যক্ষকেই শনাক্ত করতে হবে। এছাড়া ইতোমধ্যেই যারা তার সংস্পর্শে এসেছেন তাদের সবাইকে কোয়ারেন্টিন মানতে হবে, নয়তো করোনা সামাজিকভাবে ছড়িয়ে পড়বে।
সূত্র জানায়, কক্সবাজারে প্রথম করোনা আক্রান্ত নারী দেশে ফিরেই চট্টগ্রামের চান্দগাঁওয়ে ছেলের বাসায় ওঠেন। এরপর তিনি ছিলেন কক্সবাজারের খুটাখালী ও জেলা সদরের টেকপাড়ায় বড় ছেলের বাসায়। পরে তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: