মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১০:৪১ অপরাহ্ন

স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বাতিল

নিজস্ব প্রতিবেদক :
মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯) কারণে ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এদিন সাভারের জাতীয় স্মৃতিসৌধে কোনো অনুষ্ঠান হবে না। এছাড়াও বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

শনিবার (২১ মার্চ) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাতের পর এই সিদ্ধান্তের ঘোষণা দেওয়া হয়।

স্থগিত করা হয়েছে স্বাধীনতা পদক বিতরণ অনুষ্ঠানও।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ডাকা সংসদের বিশেষ অধিবেশনও স্থগিত করেন রাষ্ট্রপতি। এছাড়া ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন এবং দুটি সংসদীয় আসনের উপনির্বাচন স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের ২২ ও ২৪ মার্চ দুই বিশেষ অধিবেশন ডাকেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ২২ মার্চ বেলা ১১টায় অধিবেশন বসার কথা ছিল।অধিবেশনের আগে সকাল সাড়ে ৯টায় সংসদ সদস্যদের ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করার কথা ছিল। এরপর অধিবেশনের শুরুতে বঙ্গবন্ধুর ওপর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভাষণ দেবেন। এছাড়া কার্যপ্রণালী বিধির ১৪৭-এর আওতায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ওপর সংসদ সদস্যরা সাধারণ আলোচনায় অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু বিশ্বব্যাপী করোনা ভাই পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় স্বাস্থ্যঝুঁকি এড়াতে আপাতত সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করা হয়।

দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে দুইজনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। দেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ জনে। সারাদেশে ১৪ হাজার মানুষ রয়েছেন হোম কোয়ারেন্টিনে। আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৫০ জন বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: