বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০১:০৯ পূর্বাহ্ন

করোনার অজুহাতে বাড়তি দামে পন্য বিক্রির অপরাধে কিশোরগঞ্জে দুই ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিনিধি :
কিশোরগঞ্জ জেলা ‘বাজার মনিটরিং সেল’ দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে ২০ মার্চ শুক্রবার বেলা ১১টায় বড় বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।
করোনা ভাইরাস আতঙ্কের সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী চাল, পেঁয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের কৃত্রিম সংকট তৈরি করে দাম বাড়ানোর চেষ্টা করায়, বড়বাজার এলাকায় মেসার্স নাইফ ট্রেডাস এবং মেসার্স রাজন টেডার্স এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অধিক মূল্যে নিত্যপন্য বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মেসার্স রাজন ট্রেডার্স’কে ২০০০০/-(বিশ হাজার) টাকা এবং মেসার্স নাইফ ট্রেডাস’কে ৫০০০/-(পাঁচ হাজার)টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস আতঙ্কের সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী চাল, পেঁয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের কৃত্রিম সংকট তৈরি করে দাম বাড়ানোর চেষ্টা করছে। এ পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কঠোরভাবে নিয়ন্ত্রণের লক্ষ্যেই এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আব্দুল কাদির মিয়া, রেভেনিউ ডেপুটি কালেক্টর মো: ফজলে রাব্বি এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান।

এ সময় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ছিলেন, কিশোরগঞ্জ র‍্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র এডি চন্দন দেবনাথ, কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ আবু বক্কর সিদ্দিক ও তাদের সঙ্গীয় ফোর্স নিয়ে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করেন।

ভ্রাম্যমাণ আদালত সাংবাদিকদের জানান, চলমান এ সঙ্কট মোকাবেলায় জেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সমন্বয়ে কাজ করে যাচ্ছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে এবং কোন ব্যবসায়ী আইন অমান্য করলে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: