মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১১:১৫ অপরাহ্ন

জিম্বাবুয়েকে ৩২২ রানের টার্গেট দিল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক :
সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। উদ্বোধনী ব্যাটসম্যান লিটন দাসের দুর্দান্ত সেঞ্চুরি ও মোহাম্মদ মিঠুনের হাফসেঞ্চুরিতে ৬ উইকেটে ৩২১ রান সংগ্রহ করেছে মাশরাফির দল, যা সফরকারীদের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ। এর আগে ২০০৯ সালে বুলাওয়েতে ৮ উইকেটে ৩২০ রান করেছিল বাংলাদেশ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দলের হয়ে ইনিংসের উদ্বোধন করতে নামেন তামিম ইকবাল ও লিটন দাস। শুরু থেকেই বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে থাকেন লিটন। তামিম একপ্রান্তে ধীরগতিতে ব্যাটিং করলেও জিম্বাবুয়ে বোলারদের পেটাতে থাকেন তিনি।

তামিমকে নিয়ে ওপেনিং জুটিতে দলকে ৬০ রান এনে দিলেন লিটন। ৪৫ বলে লিটন তুলে নেন হাফসেঞ্চুরি। তামিম ২৪ রানে বিদায় নেওয়ার পর দ্বিতীয় উইকেটে শান্তর সঙ্গে ৮০ রানের আরেকটি গুরুত্বপূর্ণ জুটি গড়েন তিনি। ২৯ রানে শান্ত আউট হলেও একপাশ আগলে রাখেন এ ডানহাতি ওপেনার।

৩৪তম ওভাররে প্রথম বলে তিরিপানোকে চার হাঁকিয়ে তুলে নেন সেঞ্চুরি। ১০টি চার ও একটি ছক্কায় নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন লিটন। একই ওভারের শেষ বলেই অবশ্য ধাক্কা খায় বাংলাদেশ। অন্য প্রান্তে থাকা মুশফিক আউট হন ১৯ রানে। আর ১০৫ বলে ১৩টি চার ও ২ ছক্কায় ১২৬ রানে অপরাজিত থাকার পর ব্যথা পেয়ে মাঠ ছাড়েন লিটন দাস।

লিটন মাঠ ছাড়লেও দলকে বিপদে পড়তে দেননি মাহমুদউল্লাহ ও মোহাম্মদ মিঠুন। তারা গড়ে তোলেন ৬৮ রানের জুটি। ২৮ বলে ৩২ রান করে মাহমুদউল্লাহ আউট হলে ভাঙে তাদের জুটি। এরপর মিঠুন ফেরেন হাফসেঞ্চুরি হাঁকিয়ে। তার ৪১ বলে ৫০ রানের ইনিংসে ছিল ৫টি চার ও ১টি ছয়ের মার।

শেষ দিকে সাইফউদ্দিনের ঝড়ে ৩২১ রানের রেকর্ড সংগ্রহ পায় বাংলাদেশ। তরুণ এ পেস অলরাউন্ডার মাত্র ১৫ বলে ৩ ছক্কায় ২৮ রানে অপরাজিত থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: