রবিবার, ২৯ মার্চ ২০২০, ১১:৫৪ অপরাহ্ন

চাঁদাবাজির সময় হাতেনাতে ধরা ঢাবির দুই ছাত্র কারাগারে

নিজস্ব প্রতিবেদক :
রাজধানীর হাইকোর্ট মোড়ে একটি বালুর ট্রাকে চাঁদাবাজি করার সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুইজন শিক্ষার্থীকে হাতেনাতে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (২২ ফেব্রুয়ারি) ভোরের দিকে এ ঘটনাটি ঘটে।

আসামিরা হলেন- ঢাবির অপরাধ বিজ্ঞান বিভাগের সম্মান তৃতীয় বর্ষের আল আমিন (২১) ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের একই বর্ষের জুবায়ের আহমেদ শান্ত (২০)। তারা দুজনই মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ছাত্র এবং ছাত্রলীগের কর্মী। বিভিন্ন সময় ছাত্রলীগের কর্মসূচিতে তাদের দেখা যেত। তবে সংগঠনটিতে তাদের কোনো পদ নেই বলে জানা গেছে।

চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার ওই দুই শিক্ষার্থীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে এই আদেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি আবুল হাসান বলেন, মামলার এজাহারে বলা হয়েছে যে, বালু বোঝাই একটি ট্রাক শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে হাইকোর্ট এলাকায় আসার পর চাকা ফেটে যায়। এ সময় আসামি জুবায়ের আহমেদ ও আল আমিন ট্রাক চালকের কাছে চাঁদা দাবি করে। টাকা না দেওয়ায় তাকে আসামিরা বেধড়ক মারধর শুরু করেন। একপর্যায়ে আসামিরা ট্রাকের চালকের কাছে থাকা মোবাইল ফোন কেড়ে নেয়। মুঠোফোনে থাকা রকেট থেকে এক হাজার ৯৫০ টাকা ট্রান্সফার করে নেন আসামিরা। পরে দায়িত্বরত টহল পুলিশ ঘটনাস্থল থেকে তাদের হাতেনাতে আটক করে।

এ ঘটনায় শাহবাগ থানায় মামলা করেছেন ট্রাকের তত্ত্বাবধায়ক মো. সোহেল রানা। পরে গ্রেপ্তার দুই আসামিকে আজ শনিবার আদালতে হাজির করা হয়। তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, চাঁদাবাজির করার সময় দুই শিক্ষার্থীকে হাতেনাতে গ্রেপ্তার করে আমাদের জানিয়েছে পুলিশ। এখন তারা এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছে। দুই ছাত্রের অপরাধ প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: