সোমবার, ৩০ মার্চ ২০২০, ১২:২১ পূর্বাহ্ন

সরারচরে রেলওয়ের উচ্ছেদ অভিযানকালে ভবনের নিচে চাপা পড়ে নিহত ১, আহত ৪

বাজিতপুর প্রতিনিধি:
কিশোরগঞ্জের বাজিতপুরের সরারচরে রেলওয়ের সম্পত্তি উচ্ছেদ অভিযানে ভবন গুঁড়িয়ে দেয়ার সময় নিচে চাপা পড়ে নিমাই চন্দ্র বণিক (২৫) নামে এক যুবক নিহত হয়েছে। এছাড়া অন্তর সাহা (১৮), রুবেল মিয়া (২৪), কামাল মিয়া (৩৭) ও সিয়াম আল সাদী (৪৮) নামে আরো চার ব্যক্তি আহত হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার সরারচর রেলস্টেশন সংলগ্ন সরারচর বাজারে উচ্ছেদ অভিযান চলাকালে চোলাই মদ পট্টি সংলগ্ন সরারচর মার্কেটে এই হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনার পর উচ্ছেদ অভিযান বন্ধ করে দেয়া হয়।

নিহত নিমাই চন্দ্র বণিক উত্তর সরারচর গ্রামের সুনিল চন্দ্র বণিকের ছেলে। আহতদের মধ্যে অন্তর সাহা কামালপুর গ্রামের রথীন্দ্র সাহার ছেলে, রুবেল মিয়া উত্তর সরারচর গ্রামের আজগর আলীর ছেলে, কামাল মিয়া ডুলিরচর গ্রামের জামাল মিয়ার ছেলে ও সিয়াম আল সাদী একই গ্রামের সাইদুর রহমানের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে সরারচর রেলওয়ে কলোনী ও সরারচর বাজারে রেলওয়ের সম্পত্তি উচ্ছেদ অভিযান শুরু করা হয়। অভিযান পরিচালনা করেন রেলওয়ে বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও ডেপুটি কমিশনার মো. নজরুল ইসলাম।

তাঁকে সহযোগিতায় ছিলেন বাজিতপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. আশিকুর রহমান চৌধুরী, রেলওয়ে পুলিশ ও বাজিতপুর থানার পুলিশ সদস্যরা।

অভিযানে সরারচর বাজারের অর্ধশত দোকানপাট উচ্ছেদকালে চোলাই মদ পট্টি সংলগ্ন সরারচর মার্কেটে ভেকু দিয়ে গুঁড়িয়ে দেয়ার সময় বেলা সাড়ে ১২টার দিকে ভবনের ভিমের নিচে নিমাই চন্দ্র বণিক, অন্তর সাহা, রুবেল মিয়া, কামাল মিয়া ও সিয়াম আল সাদী নামে পাঁচ ব্যক্তি চাপা পড়ে আহত হন।

তাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় নিমাই চন্দ্র বণিককে উদ্ধার করে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এই ঘটনার পর পরই দুপুর ১টার দিকে উচ্ছেদ অভিযান স্থগিত ঘোষণা করা হয়।

বাজিতপুর থানার ওসি মো. খলিলুর রহমান পাটোয়ারী নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, উচ্ছেদ অভিযান চলাকালে বিল্ডিংয়ের ভিমের নিচে চাপা পড়ে নিমাই চন্দ্র বণিক গুরুতর আহত হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: