শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী ২০২০, ০৮:৩১ অপরাহ্ন

বাংলাদেশ-ভারত বিশ্বকাপ ফাইনালে বৃষ্টি হলে কী হবে

ক্রীড়া ডেস্ক :
প্রথমবারের মতো আইসিসির কোনো ইভেন্টের ফাইনাল খেলার অপেক্ষায় রয়েছে বাংলাদেশ। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে রবিবার (৯ ফেব্রুয়ারি) ভারত অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে খেলতে নামবে আকবর আলীর নেতৃত্বাধীন বাংলাদেশ দল। বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে এই ম্যাচটি। টুর্নামেন্টের দুই অপরাজিত দলের শিরোপার লড়াইয়ে হানা দিতে পারে বৃষ্টি।

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ম্যাচের দিন ভেন্যু ও আশেপাশের এলাকায় তুমুল বৃষ্টিপাতের শঙ্কা রয়েছে। পচেফস্ট্রুমের স্থানীয় আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, বৃষ্টির পরিমাণ এতটাই বেশি হতে পারে যে পুরো দিনে একটি বলও মাঠে গড়াতে না-ও পারে!

যদি তাই হয় তাহলে ফাইনালের ভাগ্যে কি হবে? সেক্ষেত্রে প্রথম ধাপে ক্রিকেট সমর্থকদের হাতশ হওয়ার কিছু থাকছে না। কেননা, আইসিসি পরের দিন অর্থাৎ, সোমবার ( ১০ ফেব্রুয়ারি) রিজার্ভ ডে ম্যাচ মাঠে গড়ানোর সিধান্ত নিয়ে রেখেছে।

আজ যদি কিছু ওভার খেলা সম্ভব হয় তবে আইসিসির নিয়ম অনুযায়ী রিজার্ভ ডে তে-ও ঠিক ওখান থেকেই শুরু হবে। এখানেও আছে আরেক শঙ্কা। আবারও ফিরে যেতে হচ্ছে পচেফস্ট্রুম আবহাওয়া অফিসের কাছে। ওরা বলছে, আগামীকালও বৃষ্টিতে পুরো দিনের খেলা ভেস্তে যেতে পারে।

তাহলে রিজার্ভ ডে-তেও ম্যাচ সম্পন্ন না হলে চ্যাম্পিয়ন হবে কারা? টানা দুই দিন বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হলে দুই দলকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করবে আইসিসি।

শনিবার (৮ ফেব্রুয়ারি) সকাল থেকেই বৃষ্টি হয়েছিল পচেফস্ট্রুমে। বাংলাদেশ যুব দল অবশ্য বৃষ্টি উপেক্ষা করে ইনডোরে অনুশীলন করে। আজও সেই বৃষ্টি হানা দেয় কি না তাই দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: