বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০, ১০:৫৭ পূর্বাহ্ন

ড. কামালের বক্তব্য তার ব্যক্তিত্বের সঙ্গে সাংঘর্ষিক : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ড. কামাল তার বক্তব্যে বলেছেন, সরকারকে টেনে রাস্তায় নামাতে হবে। আমি তার প্রতি শ্রদ্ধা রেখে বলতে চাই-এই মন্তব্য তার ব্যক্তিত্বের সঙ্গে সাংঘর্ষিক।

রবিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের সম্মেলন কক্ষে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, তার নিজের দলের মধ্যে যে অনৈক্য, আমি ড. কামাল হোসেনকে সবিনয়ে অনুরোধ জানাব, তার দলের ঐক্য রক্ষার জন্য আরও বেশী মনোযোগী হতে।

খালেদা জিয়ার মুক্তির জন্য সরকারের প্রতি বারংবার আহ্বান জানানোর জন্য মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে মন্ত্রী বলেন, এ ধরনের বক্তব্য অর্থহীন, এটা বিচার বিভাগের এখতিয়ারভুক্ত।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়াকে মুক্তি দেয়ার কোনো ক্ষমতা সরকারের নেই। সরকারকে যদি বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হয় তবে প্রধানমন্ত্রীকে প্রধান বিচারপতির দায়িত্ব পালন করতে হবে। কিন্তু সেটাতো সংবিধান সমর্থন করে না।

তিনি আরও উল্লেখ করেন খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করার একমাত্র পথ হলো আইনি প্রক্রিয়া।

হাছান মাহমুদ বলেন, ক্রমাগতভাবে বিএনপির আইন আদালতের তোয়াক্কা না করার বিষয়টি আইন প্রতিষ্ঠা করার ক্ষেত্রে বড় অন্তরায় বলে আমি মনে করি। তাই মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপিকে বলব, এ ধরনের সমাবেশ করে হুমকি-ধামকি দিয়ে খালেদা জিয়ার মুক্তি কখনো মিলবে না। তাদের আইনি পথেই হাঁটতে হবে।

আগামী ১৫ ফেব্রুয়ারি বিএনপি আহুত বিক্ষোভের বিষয়ে মন্ত্রী বলেন, তারা বিক্ষোভ করতেই পারেন, কিন্তু সেই বিক্ষোভটি কার বিরুদ্ধে, সেটিই হচ্ছে প্রশ্ন। সেটি কি আদালতের বিরুদ্ধে! কারণ আদালতই বেগম খালেদা জিয়ার শাস্তি দিয়েছে। বিক্ষোভ তো তাহলে আদালতের বিরুদ্ধে।

বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ইনফোটেইনমেন্ট সার্ভিস এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ (আরডিসিডি)-এর আমার বাড়ি আমার খামার প্রকল্পের উদ্যোগে পিআইবির সহযোগিতায় বাসসের তিনটি বিভাগের জেলা প্রতিনিধিদের জন্য এই দুদিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করা হয়।

বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, তথ্য সচিব বেগম কামরুন নাহার এবং আরডিসিডি সচিব মো. রেজাউল আহসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: