শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী ২০২০, ০৯:০৮ অপরাহ্ন

আদালতে বিচারককে জুতা ছু’ড়ে মা’রলেন আসামী!

আন্তর্জাতিক ডেস্ক:
আদালতকক্ষে বিচারকার্য চ’লাকালীন বিচারককে ল’ক্ষ্য করে জুতা ছু’ড়ে মা’রলেন আসা’মী। তবে বিচারক অ’ল্পের জন্য রে’হাই পেলেও এক আইনজীবীর গালে গিয়ে আঘা’ত করে আ’সা’মীর সে জুতা।এ ঘট’নায় হ’তভ’ম্ব হয়ে পড়ে আদালতকক্ষে উপস্থিত সবাই। এরপরই চারদিকে উ’ত্তে’জনা প’রিস্থি’তির সৃ’ষ্টি হয়।

মঙ্গলবার এমন আদালত অ’বমা’ননার ঘট’না ঘটেছে ভারতের কলকাতা নগর দায়রা জজ আদালতে। এ কাণ্ড’টি করেছেন দেশটিতে জ’ঙ্গি স’ন্দে’হে গ্রেফ’তার মূসাউদ্দিন ওরফে মূসা নামের এক যুবক।

প্রত্য’ক্ষদ’র্শীদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, মঙ্গলবার বেলা ১২টার দিকে আইনজীবীদের ভি’ড়ে আদালতক’ক্ষে ক’ড়া নি’রাপ’ত্তায় আসা’মী মসিউদ্দিন ওরফে মূসার সা’ক্ষ্যগ্রহণ শুরু হয়। এ সময় রা’গে গ’ড়গ’ড় করে কাঁ’পছি’লেন মূসা। সা’ক্ষ্যগ্রহণ শুরুর কয়েক মু’হূ’র্ত পরই বিচারকের উদ্দেশে জুতা ছু’ড়ে মা’রে মূসা। এ ঘট’নার পর পরই মূসাকে ফে’র ল’কআ’পে নিয়ে যান পুলিশ সদস্যরা।

আনন্দবাজার জানিয়েছে, মুসার এমন আ’চর’ণ এটাই প্রথম নয়। এর আগেও কয়েকবার আইনশৃং’খলা সংশ্লি’ষ্টরা তার আ’ক্র’মণের শি’কার হয়েছেন।এর আগে কলকাতার প্রেসিডে’ন্সি কেন্দ্রী’য় সং’শো’ধন কে’ন্দ্রে পাইপ দিয়ে এক কা’রার’ক্ষীর মাথায় আ’ঘা’ত করেছিলেন মুসা। যে আ’ঘা’তের কারণে ওই কারার’ক্ষীর জীবন সং’ক’টে পড়ে যায়।এ ঘট’নার আগে আলিপুরে পাথর ও চামচ দিয়ে এক কা’রার’ক্ষীকে হ’ত্যার চে’ষ্টা করেছিলেন মুসা। দুই ঘ’টনায় তার বিরু’দ্ধে থানায় হ’ত্যাচে’ষ্টার অভি’যোগে মামলা হয়।

এদিকে মঙ্গলবার বিচারককে জুতা নি’ক্ষে’পের পর আদালতের নি’রাপ’ত্তা নিয়ে প্র’শ্ন উ’ঠেছে।মূসাকে সশ’রীরে হাজির না করিয়ে এখন থেকে ভি’ডিও ক’নফারে’ন্সের মাধ্যমে মূসার সা’ক্ষ্যগ্রহ’ণের চি’ন্তাভা’বনা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

আনন্দবাজার জানায়, মোহাম্মদ মূসাউদ্দিন ওরফে মূসাকে পশ্চিমবঙ্গের বীরভূ’ম জেলার বাসিন্দা। ২০১৬ সালের ৪ জুলাই ইস’লামিক স্টে’টের (আই’এস) জ’ঙ্গি স’ন্দে’হে বর্ধমান স্টেশন থেকে তাকে আ’টক করে পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ। বর্তমানে ভারতের জাতীয় তদ’ন্ত সংস্থার (এন’আইএ) হে’ফাজ’তে আছেন মূসা।মূসা ভারতে মার্কিন নাগরিকদের ওপর হা’মলা পরি’ক’ল্প’নার সঙ্গে যু’ক্ত বলে অভি’যোগ করছে দেশটির গো’য়ে’ন্দা সং’স্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: