শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী ২০২০, ০৯:৩৬ অপরাহ্ন

সাংবাদিককে অবরুদ্ধ ও হেনস্তাকারী সেই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক :
সাংবাদিককে অবরুদ্ধ ও শারীরিকভাবে হেনস্তা করার ঘটনায় গেন্ডারিয়া থানা ছাত্রলীগের সভাপতি শহিদুল ইসলাম খান রিয়াদকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সোমবার ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ ফেব্রুয়ারি সংগঠিত এক অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকায় ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শহিদুল ইসলাম খান রিয়াদকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হল।

শনিবার গেন্ডারিয়ার ৪৬ নম্বর ওয়ার্ডের একটি ভোটকেন্দ্রে ঢাকা দক্ষিণ সিটির নির্বাচনের খবর সংগ্রহ করতে গেলে বাংলাদেশ প্রতিদিনের মাহবুব মমতাজী ও দা বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার সাংবাদিক নুরুল আমিন জাহাঙ্গীরকে শারীরিকভাবে হেনস্তা ও সোয়া ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন শহিদুল ইসলাম খান রিয়াদ।

রবিবার পাঁচ সাংবাদিকের নামে বিএনপি-জামাত ও শিবিরের ক্যাডার উল্লেখ করে গেন্ডারিয়া থানায় সাধারণ ডায়েরি করে রিয়াদ। এরপর গতকাল সাংবাদিক নুরুল আমিন জাহাঙ্গীর ছাত্রলীগ নেতা রিয়াদ ও তার ক্যাডার বাহিনীর নাম উল্লেখ করে একই থানায় জিডি করেন।

এদিকে, পেশাগত দায়িত্ব পালনকালে দুই সাংবাদিককে অবরুদ্ধ এবং হেনস্তা ও অপর একটি ঘটনায় কাউন্সিলরের সন্ত্রাসী বাহিনীর হাতে সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত করার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব), ঢাকা রিপোর্টার্স ইউনিটি(ডিআরইউ), বাংলাদেশ ফেডারেল সাংবাদিক (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। এ ঘটনায় বুধবার বেলা ১১টায় ক্র্যাব কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচির ঘোষণা করেছেন সাংবাদিকরা।

রিয়াদের বিরুদ্ধে অস্ত্র ব্যবসার অভিযোগে মতিঝিল থানায় পুলিশের করা একটি অস্ত্র মামলার সন্ধান পাওয়া গেছে। ২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি পিস্তল, গুলিসহ কমলাপুর বাজার রোডে দুই যুবককে আটকের সূত্র ধরে রিয়াদের অস্ত্র ব্যবসায় জড়িত থাকার তথ্য পায় পুলিশ। পরদিন আটক দুই যুবকসহ রিয়াদকেও আসামি করে মতিঝিল থানায় মামলা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: