শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০, ০৯:২৮ পূর্বাহ্ন

সাংবাদিকদের সতর্ক করলেন রিটার্নিং কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক :
কোনো ধরনের ‘হলুদ সাংবাদিকতা’ বরদাশত করা হবে না বলে সাংবাদিকদের সতর্ক করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল বাতেন।

রবিবার (৫ জানুয়ারি) রাজধানীর গোপীবাগে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ডিএসসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের বৈঠকে এ কথা বলেন তিনি।

আব্দুল বাতেন বলেন, প্রার্থী যে অভিযোগ করেননি, এমন অভিযোগ সাজিয়ে কর্মকর্তাদের বক্তব্য নেওয়ার চেষ্টা করা হলুদ সাংবাদিকতার সামিল। এসব কিন্তু কোনোভাবেই বরদাশত করা হবে না।

তিনি বলেন, শনিবার এক প্রার্থী কিছু অভিযোগ জানাতে এসেছিলেন। তিনি ‘লেভেল প্লেয়িং ফিল্ড নেই’ বলে অভিযোগ না করলেও সাংবাদিকরা আমাকে এসে বলেন—সেই প্রার্থী বলেছেন, ‘লেভেল প্লেয়িং ফিল্ড নেই’। এ ব্যাপারে তারা আমার বক্তব্য জানতে চান। এ ধরনের বিভ্রান্তি তৈরি করা হলুদ সাংবাদিকতা।

দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, অভিযোগ আসবে। উনি অভিযোগ দিয়েছেন—আমরা যাচাই করব। এর মধ্যে অতি উৎসাহী হয়ে আমার বক্তব্য নিচ্ছে তারা। সবাই মিলে সুষ্ঠু-স্বাভাবিক নির্বাচন চাই। যার যার অবস্থা থেকে দায়িত্ব পালন করব। প্রার্থীরা নির্বাচনি প্রচারণায় ক্যাম্প করতে পারবে, কিন্তু যত্রতত্র করা যাবে না। বাছাইয়ের দিন আমরা প্রার্থীদের করণীয় ও বর্জনীয় বিষয় সাজিয়ে একটা কাগজ দিয়েছি। সেখানে তাদের স্বাক্ষরও দিয়েছেন তারা।

আব্দুল বাতেন বলেন, এমপি সাহেবরা কোনো প্রার্থীদের অফিস উদ্বোধন করতে পারবেন না। এমনকি মন্ত্রী-এমপিরা প্রচারণাও চালাতে পারবেন না।

২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষার কথা মাথায় রেখে প্রচারণায় সতর্ক থাকার পরামর্শও দেন এই রিটার্নিং কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: