সোমবার, ২০ জানুয়ারী ২০২০, ০৭:৩৬ অপরাহ্ন
মানচিত্র প্রতীক

কিশোরগঞ্জে প্রকাশিত সংবাদের প্রতিবাদের ব্যাখ্যা

প্রতিবাদ বিজ্ঞপ্তিঃ

কিশোরগঞ্জে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের বাড়িতে আগুন দেওয়ার অভিযোগ শিরোনামে গত ১৩ডিসেম্বর বিডি চ্যানেল ফোর এ প্রকাশিত নিউজটির প্রতিবাদ জানিয়েছেন প্রতিপক্ষের আবুল কাশেম। তিনি জানান, নিউজটি আমার দৃষ্টিগোচর হয়েছে। প্রতিনিধি সরেজমিনে না গিয়ে মুঠোফোনে আমার দেয়া বক্তব্য না ছাপিয়ে মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত হয়ে ঘটনার ঠিক বিপরীত ব্যাখ্যা ছাপিয়েছেন। নিউজটিতে প্রতিনিধি উল্লেখ করেছেন, আমরা আমাদের নিজের ঘরে আগুন লাগিয়ে আমাদের প্রতি পক্ষকে ফাঁসার চেষ্টা করেছি। প্রকৃত পক্ষে আমাদের প্রতিপক্ষ কাজল মিয়া তার পরিবারের লোজনসহ ভাড়াটিয়া লোকজনদের নিয়ে আমাদের উপর হামলাসহ প্রকাশ্য দিবালোকে বাড়িঘরে আগুন লাগিয়ে দেয়। কিন্তু নিউজে তার বিপরীত ব্যাখ্যা দিয়েছেন প্রতিনিধি। ঘটনার চলাকালীন সময়ে খবর পেয়ে কিশোরগঞ্জ মডেল থানার পুলিশের একটি দল গিয়ে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে এবং ঘটনা সম্পর্কে এলকাবাসির মন্তব্য নিয়েছেন। এমনকি ঘটনায় আহত ব্যক্তিদের উদ্ধার করে কিশোরগঞ্জ সদর হাসপাতালে এলাকাবাসির সহযোগীতায় তাদেরকে হাসপাতালে পাঠায়। কিন্তু প্রতিনিধি পুলিশের কোন বক্তব্য না নিয়েই নিউজটি ছাপিয়ে দেয়। এছাড়াও স্থানীয় ইউপি সদস্য রেয়াজ উদ্দিনের কোন বক্তব্য না নিয়ে তাদের দলভুক্ত অন্য ওয়া্র্ডের ইউপি সদস্য কাজল মিয়ার মন্তব্য নিয়ে নিউজটি প্রকাশ করেন। এর তীব্র নিন্দা জানাই।

                                                                                                                         নিবেদক

                                                                                                                     আবুল কাশেম

 

 

কিশোরগঞ্জে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের বাড়িতে

আগুন দেওয়ার অভিযোগ

আশরাফুল ইসলাম তুষার, কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের কাজিরগাও গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের বাড়িতে আগুন দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার(১০ডিসেম্বর) সকাল ৮ টায় এ ঘটনা ঘটেছে।এ ঘটনায় পুলিশ সুপার বরাবর অভিযোগ প্রদান করেছে ভূক্তভোগীরা।অভিযোগ থেকে জানা যায়,কাজিরগাও গ্রামের পোল্ট্রি ব্যাবসায়ী কাজল মিয়া। একই গ্রামের তাদের প্রতিপক্ষ ইসরাইল,নিজাম উদ্দিন,মিছিরন, লাল মিয়া,কাশেম,আলামিন, আলামিন(২) দের সাথে দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত বিষয়ে বিরোধ চলে আসছে।অভিযোগে কাজল মিয়া উল্লেখ করেন,ইসরাইল, মিছিরনরা তাদেরকে পারিবারিকভাবে ও আর্থিকভাবে ধ্বংস করার পরিকল্পনা নিয়ে আমাদের কাছে জমি পাওনা আছে মর্মে দেওয়ানী মামলা করে।মামলায় আদালতের রায় কাজল মিয়াদের পক্ষে গেলে তারা হতাশ হয়ে যায়।যার ফলশ্রুতিতে কিছুদিন পূর্বে ইচ্ছাকৃত ঝগড়া সৃষ্টি করে ইসরাইল,মিছিরনরা কাজল মিয়া ও তার পরিবারের অন্যান্য লোকজনের বিরুদ্ধে কিশোরগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করে।মামলায় জামিনে মুক্তি পায় কাজল মিয়া ও তার পরিবার।কাজল মিয়া ও তার পরিবারকে ফাঁসাতে গত মঙ্গলবার সকাল ৮ টার দিকে তাদের নিজ বাড়িতে নিজেরাই আগুন লাগিয়ে দেয়।কাজল মিয়া এতে বাধা দিতে গেলে তাকে ইটের আধলা দিয়ে ঢিল দিলে বাম চোখে আঘাতপ্রাপ্ত হয়। কিশোরগঞ্জ সদর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়ে বর্তমানে কাজল মিয়া সুস্থ আছেন।

এ ঘটনা সম্পর্কে জানতে চাইলে ইসরাইল মিয়া বলেন,আমাদের সাথে দীর্ঘদিন যাবত কাজল মিয়া দের জমি সংক্রান্ত মামলা চলছে।আমরা আমাদের জায়গায় ঘর নির্মাণ করে অনেক দিন যাবত বসবাস করছি।কাজল মিয়ারা গত মঙ্গলবার সকালে আমাদের ঘরে আগুন দেয়।এতে আমাদের ঘর পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় ইউপি সদস্য মো:কাজল বলেন,এ ঘটনার খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই।গিয়ে জানতে পারি ইসরাইল,মিছিররা নিজেরাই তাদের ঘরে এগুন দিয়েছে যা অনেকেই দেখেছে বলেও জানায় আমাকে।এ ব্যাপারে জানতে চাইলে চৌদ্দশত ইউনিয়ন চেয়ারম্যান এবিসিদ্দিক খোকা বলেন,এ ঘটনা সম্পর্কে আমি কিছুই জানি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: