রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ০৮:৩২ অপরাহ্ন

কিশোরগঞ্জে ১ ডিসেম্বর শুরু হচ্ছে সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

কিশোরগঞ্জ প্রতিনিধি :
কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে শহরের পুরাতন স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে খান বাদার্স গ্রুপ বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৯। এ উপলক্ষে বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকালে স্টেডিয়াম মাঠে টুর্নামেন্টের সর্বশেষ প্রস্তুতি তুলে ধরে সংবাদ সম্মেলন করেছেন আয়োজকরা।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, যুগ্ম সাধারণ সম্পাদক ও বিসিবি পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, মিডিয়া কমিটির আহ্বায়ক আহমেদ উল্লাহ, সদস্য সচিব সাইফুল হক মোল্লা দুলু প্রমুখ বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী প্রেসিডেন্ট এবং জাতীয় চার নেতার অন্যতম শহীদ সৈয়দ নজরুল ইসলামের সুযোগ্য সন্তান, সাবেক সফল জনপ্রশাসন মন্ত্রী, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, ইতিবাচক রাজনীতির কিংবদন্তি পুরুষ কিশোরগঞ্জের কীর্তিমান ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলামের প্রতি শ্রদ্ধা জানাতে টুর্নামেন্টটি আয়োজন করা হয়েছে।

ঢাকা বিভাগের চারটি জেলা কিশোরগঞ্জ নরসিংদী, গাজীপুর ও টাঙ্গাইল এবং ময়মনসিংহ বিভাগের চারটি জেলা ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা এই আটটি জেলার ফুটবল দল টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। আগামী পহেলা ডিসেম্বর (রোববার) টুর্নামেন্টের উদ্বোধন হবে। ১২ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে এর পর্দা নামবে।

আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক কিশোরগঞ্জ জেলা দল জামালপুর জেলা দলের মুখোমুখি হবে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী টুর্নামেন্টের ফাইনাল খেলায় উপস্থিত থাকবেন।

আয়োজকরা জানায়, তরুণ সমাজকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুব্ধ করতে এবং মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ গড়ে তুলতে খেলাধুলার কোন বিকল্প নেই। এই লক্ষ্য থেকে কিশোরগঞ্জের ক্রীড়াঙ্গনকে গতিশীল করার প্রয়াসের অংশ হিসেবে প্রয়াত রাজনীতিবিদ সৈয়দ আশরাফুল ইসলামের নামে টুর্নামেন্টটি শুরু হচ্ছে। টুর্নামেন্টটির সফল সমাপ্তির পর ক্রিকেটসহ অন্যান্য ক্রীড়া প্রতিযোগিতারও আয়োজন করা হবে।

বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট সফল করতে ইতোমধ্যে রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে সম্পৃক্ত করে ২০টি উপ-কমিটি গঠন করা হয়েছে। মাঠ এবং গ্যালারীর প্রস্তুতি কার্যক্রম এরই মধ্যে সম্পন্ন হয়েছে।

সংবাদ সম্মেলনে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: