সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০৪:১৬ পূর্বাহ্ন

কিশোরগঞ্জে স্বজনবেশে প্রাইভেট হাসপাতাল থেকে নবজাতক চুরি

কিশোরগহ্জ প্রতিনিধি :
কিশোরগঞ্জের কটিয়াদীতে স্বজনবেশে প্রাইভেট হাসপাতাল থেকে নবজাতক চুরির ঘটনা ঘটেছে। বুধবার (২৭ নভেম্বর) সকালে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে রেঁনেসা ডায়াগনস্টিক এন্ড হাসপাতালে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার মুমুরদিয়া ইউনিয়নের বর্তীহাটা গ্রামের কৃষক মনির হোসেন ওরফে মহরম আলী তার স্ত্রী প্রসূতি কুলসুম বেগমকে (২৮) মঙ্গলবার (২৬ নভেম্বর) রাত ১০টার দিকে রেঁনেসা ডায়াগনস্টিক এন্ড হাসপাতালে ভর্তি করেন। বুধবার (২৭ নভেম্বর) সকাল ১১টায় সিজারিয়ানের মাধ্যমে পুত্রসন্তানের জন্ম হয়।

সিজারিয়ানের পর পোস্ট অপারেটিভ কক্ষে নবজাতক সন্তানসহ মাকে রাখা হয়। সেখানে তার স্বামী, শাশুড়ি, ফুফু ও অন্য আত্মীয়রা নবজাতককে দেখতে আসে। তাদের মধ্যে অপরিচিত বোরকা পরা নারী কুলসুমের বাবার বাড়ির পরিচয় দিয়ে তাদের সাথে দীর্ঘ সময় কথাবার্তা বলে এবং বাচ্চাকে কোলে নিয়ে বারান্দায় ও কক্ষের ভিতর আসা-যাওয়া করে।

কুলসুমের স্বামী সেই কক্ষ থেকে বের হয়ে যাওয়ার পর বোরকা পরা ওই নারী বাচ্চার শরীর মুছে দেওয়ার জন্য নবজাতকের ফুফুকে একটি গামছা ভিজিয়ে আনতে বলে। গামছাটি ভিজিয়ে আনতে গেলে বোরকা পরা নারী কৌশলে নবজাতককে নিয়ে বেরিয়ে যায়।

নবজাতকের ফুফু গামছা ভিজিয়ে এনে দেখেন ওই নারী কক্ষে বা বারান্দার কোথাও নাই। তাকে হাসপাতালের কোথাও খোঁজে না পেয়ে নার্স ও হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি জানান। কিন্তু নবজাতকের সন্ধান পাওয়া যায়নি।

হাসপাতালের নার্স রোজিনা আক্তার জানান, নবজাতককে দেখার জন্য তাদের স্বজনদের সাথে ৫-৬ জন লোক আসে। তাদের সাথে বোরকাপরা একজন নারীও ছিল। তাদের স্বজন ভেবে বোরকা পরা নারীর পরিচয় জানতে চাইনি। দীর্ঘ সময় ওই কক্ষে নবজাতককে কোলে নিয়ে তাদের সাথে কথাবার্তা বলতে দেখা গেছে।

এ ব্যাপারে মনির হোসেন ওরফে মহরম আলী বলেন, হাসপাতাল থেকে বাড়ি আসার পথে মোবাইল ফোনে আমাকে জানায়, নবজাতক সন্তান চুরি হয়ে গেছে। আমি আবার হাসপাতালে ফিরে আসি। আমি আমার সন্তান ফেরত চাই।

এ প্রসঙ্গে সাংবাদিক সারোয়ার হোসেন শাহীন বলেন, হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা খুবই দুর্বল এবং চরম অব্যবস্থাপনার কারণেই এ ধরণের দুর্ঘটনা ঘটছে।

কটিয়াদী থানার ওসি এম,এ জলিল বলেন, এ বিষয়ে কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: