বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০৫:১৫ পূর্বাহ্ন

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদ স্মরণে জেলা প্রশাসকের দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি:
কিশোরগঞ্জের প্রয়াত প্রিয় কালেক্টরেটের বিজ্ঞ সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট সততার প্রতীক আবু তাহের মোহাম্মদ সাঈদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৯নভেম্বর) বাদ যোহর জেলা কালেক্টরেট জামে মসজিদে জেলা প্রশাসকের আয়োজনে উক্ত দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক সারওয়ার মোর্শেদ চৌধুরী।
স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ আব্দুল্লাহ্, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাসউদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফা, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদির মিয়া, নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু কামাহ তমাল, জেলা আওয়ামীলিগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম খান অমি, ধর্ম বিষয়ক সম্পাদক সামছুল ইসলাম খান মাসুম সহ জেলা প্রশাসকের কর্মকর্তা, আগত মুসল্লিগণ ও স্থানীয় নেতৃবৃন্দ।
দোয়া পরিচালনা করেন কালেক্টরেট মসজিদের ইমাম মোঃ হিফজুর রহমান।

প্রয়াত আবু সাঈদের সংক্ষিপ্ত স্মৃতিচারণ করতে জেলা প্রশাসক বলেন – আবু সাঈদ স্যার ছিলেন সততা ও নীতির প্রশ্নে আপোষহীন, ভেজাল বিরোধী অভিযান, মাদক, অবৈধ ভূমি দখলদারদের কাছে আতংকের নাম ছিলো আবু তাহের সাঈদ।

আমি দেখেছি ও উপলব্ধি করেছি, গত বছরের আজকের এই দিনে তাঁর মৃত্যুর সংবাদটি ছড়িয়ে পড়ায় অন্ধকারের মতো কালো মেঘে ডাকা পড়েছিলো কিশোরগঞ্জ জেলার সকল মানুষের মনে।

তিনি কিশোরগঞ্জের মানুষ না হলেও তার কর্মকান্ডে জায়গা করে নিয়েছিলেন কিশোরগঞ্জবাসীর হৃদয়ে। তিনি সরকারী কর্মকর্তা হয়েও দেখা গেছে তিনি প্রত্যক এলাকায় প্রতিদিন সন্ধায় হেটে বেড়াতেন একা একা।
তিনি সব সময় অসহায় মানুষের খোজ-খবর নিতেন ব্যক্তিগতভাবে সহযোগিতাও করতেন আজ এই কৃতিমানের ১ম মৃত্যুবার্ষীকি।
২০১৮ সালের শুক্রবার (৯ নভেম্বর) শহরের পুরাতন কোর্ট এলাকার অফিসার্স ডরমেটরিতে ফুড পয়জনিং এ আক্রান্ত হয়ে বেলা প্রায় ৫টার দিকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ ৭ম বিসিএসে উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা আবু তাহের মোহাম্মদ সাঈদ একজন সৎ, সাহসী, নির্লোভ ও নিরহংকারী মানুষ ছিলেন। আমরা তার রুহের মাগফিরাত কামনা করি, আল্লাহ্ তাআলা উনাকে বেহেস্তের সর্বোচ্চ আসন দান করেন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা গভীর শ্রদ্ধার সাথে স্বরণ করেছি, আবু তাহের সাঈদ স্যারকে। তিনি জীবন চলারপথে ছিলেন অবিবাহিত, চাকুরির সিংহভাগ সময় কাটিয়েছেন এই কিশোরগঞ্জ জেলায়। এখানকার মাটি ও মানুষের সাথে তাঁর ছিল নিবিড় সম্পর্ক, এরকম একজন জনবান্ধব, সৎ ও সাহসী কর্মকর্তার মৃত্যুতে কিশোরগঞ্জবাসী সবসময় মনে রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: