মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০৫:২৯ পূর্বাহ্ন

পেঁয়াজের দাম কমলো কেজিতে ১৫ টাকা

অর্থ-বাণিজ্য ডেস্ক :
রাজধানী ঢাকার পাইকারি বাজারগুলোতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। গত সপ্তাহের তুলনায় প্রতি কেজি পেঁয়াজে প্রায় ১০ থেকে ১৫ টাকা দাম কমেছে। তবে খুচরা বাজারে এখনো পেঁয়াজের দাম কমেনি।

পাইকারি ব্যবসায়ীরা বলছে, পেঁয়াজের দাম কমা শুরু হয়েছে। এখন থেকে পেঁয়াজের দাম এভাবেই কমতে থাকবে। আগামী কয়েক দিনের মধ্যে কেজি প্রতি ১০০ টাকার নিচে নেমে আসবে পেঁয়াজের দাম।

শনিবার (২ নভেম্বর) রাজধানীতে পেঁয়াজের সবচেয়ে বড় পাইকারি বাজার শ্যামবাজারের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

একজন ব্যবসায়ী বলেন, এখন পেঁয়াজের আমদানি বাড়ছে। যেখানে বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দেশি পেঁয়াজ কেজি প্রতি ১১৫ থেকে ১১৬ টাকায় বিক্রি হয়েছে। সেখানে শনিবার (২ নভেম্বর) ১০০ থেকে ১০৩ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহের তুলনায় পেঁয়াজের কেজিতে ১৫ থেকে ১৬ টাকা দাম কমেছে।

তিনি বলেন, পেঁয়াজের দাম বাড়া বা কমা নির্ভর করছে আমদানির ওপর।

আরেকজন ব্যবসাীয় বলেন, দেশি পেঁয়াজ কেজি প্রতি ১০৫ থেকে ১১০ টাকায় বিক্রি হচ্ছে। গেল সপ্তাহের তুলনায় কেজি প্রতি প্রায় ১০ টাকা কমেছে পেঁয়াজের দাম।

এ দিন সকাল থেকে লক্ষ করা যায় রাজধানীর বিভিন্ন প্রান্তের ব্যবসায়ীরা শ্যামবাজারে এসে পাইকারি দরে পেঁয়াজ কিনে রিকশা, ভ্যান, ছোট পিকআপ ভ্যান, ট্রাকে করে নিয়ে যাচ্ছেন।

এছাড়াও রাজধানীর বিভিন্ন আড়তে খোঁজ নিয়ে জানা যায়, দেশি পেঁয়াজ কেজিপ্রতি ১০৫ থেকে ১১০ টাকায় বিক্রি হচ্ছে। মিয়ানমারের পেঁয়াজও ১০৫ টাকার ওপরে বিক্রি হচ্ছে।

ব্যবসায়ীরা জানান, বাজারে নতুন পেঁয়াজ আসলে আরও দাম কমবে। যেহেতু দাম কমা শুরু হয়েছে, আগামীতে আরও কমবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: