মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০৫:২৪ পূর্বাহ্ন

সাকিবের শাস্তির প্রতিবাদে মহাসড়ক অবরোধ

রাবি প্রতিনিধি :
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের পদত্যাগ এবং সাকিব আল হাসানের শাস্তির প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

বুধবার (৩০ অক্টোবর) বেলা সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। ১০ মিনিট সড়ক অবরোধ শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন।

সড়ক অবরোধকালে শিক্ষার্থীরা বলেন, সাকিব আল হাসানকে নিষিদ্ধের পেছনে বাংলাদেশ ক্রিকেট নিয়ে বড় ষড়যন্ত্রের আভাস পাচ্ছি। বিসিবিকে মেরুদণ্ড সোজা করে দাঁড়াতে হবে। সাকিব যে ভুল করেছেন তার জন্য এতবড় শাস্তি হতে পারে না। বিসিবি সভাপতি পাপন ক্রিকেটারদের ধর্মঘটের সময় বলেছেন সাকিবের ক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেবে বিসিবি। এরপরই এমন শাস্তি দিল আইসিসি। আমরা মনে করি পাপন বিসিবির সভাপতি থাকার যোগ্য নয়। এর আগে শিক্ষার্থীরা প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন।

ছবি

মানববন্ধনে শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

এ দিকে সাকিব আল হাসানকে বহিষ্কারের প্রতিবাদে মৌন মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আরেকটি পক্ষ। বেলা ১১টার দিকে মমতাজ উদ্দিন অ্যাকাডেমিক ভবনের সামনে থেকে মৌন মিছিল নিয়ে সিনেট ভবন চত্বরে জড় হন শিক্ষার্থীরা। সেখানে তারা মৌন মানববন্ধন কর্মসূচি পালন করেন। শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানান অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দীন খান।

মানববন্ধনের সময় সকলের হাতে ‘আমরা দুঃখিত সাকিব’ (উই আর সরি সাকিব) প্ল্যাকার্ড দেখা যায়।

জানতে চাইলে অধ্যাপক ফরিদ উদ্দীন খান বলেন, সাকিব শুধু বাংলাদেশ ক্রিকেট নয়, বিশ্ব ক্রিকেটের সম্পদ। সাকিব যেটি করেছে সেটি অপরাধ নয়, এটি ভুল। এই ভুলের জন্য এতবড় শাস্তি হতে পারে না। আইসিসি চাইলে বিষয়টি বিবেচনা করে তার সাজা মওকুফ করতে পারত। আইসিসির কাছে আমাদের অনুরোধ সাকিবের সাজা মওকুফ করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: