মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০৭:১২ পূর্বাহ্ন

১৫ হাজার টাকা ঘুষ নিয়ে ধরা খেল রাজস্ব কর্মকর্তা

টাঙ্গাইল প্রতিনিধি :
গ্রেফতার সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ আল মারুফ ওরফে ফেরদৌস
টাঙ্গাইল কাস্টমস ও এক্সাইজ অ্যান্ড ভ্যাট কার্যালয়ের সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ আল মারুফ ওরফে ফেরদৌসকে ঘুষের ১৫ হাজার টাকসহ গ্রেফতার করেছে দুদক।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে জেলার কাস্টমস ও এক্সাইজ অ্যান্ড ভ্যাট কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়।

সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ আল মারুফ ওরফে ফেরদৌস রাজশাহীর রাজপাড়া উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মোসলেম আলীর ছেলে।

জানা যায়, টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার কয়ড়া গ্রামের স্বর্গীয় মনিন্দ্র পালের ছেলে গোবিন্দ কিশোর পাল তার মুক্তা ফুড প্রডাক্টসের নিবন্ধনের জন্য টাঙ্গাইল কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট কার্যালয়ে যান। ওই কার্যালয়ের সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ আল মারুফ ওরফে ফেরদৌসের সঙ্গে কথা হয়। একপর্যায়ে নিবন্ধন করে দেওয়ার আশ্বাস দিয়ে সহকারী রাজস্ব কর্মকর্তা ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন। পরে গোবিন্দ কিশোর পাল ১৫ হাজার টাকায় মুক্তা ফুড প্রডাক্টসের নিবন্ধন করে দেওয়ার জন্য অনুরোধ করেন।

এতে সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ আল মারুফ রাজি হয়ে গোবিন্দ কিশোর পালের কাছ থেকে ১৫ হাজার টাকা ঘুষ নেন। টাকা পেয়েও তিনি মুক্তা ফুড প্রডাক্টসের নিবন্ধন করে দিতে গড়িমসি করেন। একপর্যায়ে গোবিন্দ কিশোর পাল দুর্নীতি দমন কমিশনের টাঙ্গাইল সমন্বিত জেলা কার্যালয়ে অভিযোগ করেন।

খবর পেয়েই দুদকের টাঙ্গাইল কার্যালয়ের উপপরিচালক মোস্তাফিজুর রহমান টাঙ্গাইল কাস্টম, এক্সাইজ অ্যান্ড ভ্যাট কার্যালয়ের সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ আল মারুফ ওরফে ফেরদৌসকে চ্যালেঞ্জ করেন। এ সময় ঘুষ হিসেবে নেওয়া ১৫ হাজার টাকা জব্দ করে সহকারী রাজস্ব কর্মকর্তাকে গ্রেফতার করে দুদক।

মুক্তা ফুড প্রডাক্টসের স্বত্ত্বাধিকারী গোবিন্দ কিশোর পাল জানান, নিবন্ধনের জন্য সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ আল মারুফ ওরফে ফেরদৌস ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন। ১৫ হাজার টাকা দেওয়ার পরেও তিনি নিবন্ধন করে দিতে গড়িমসি করেন। সন্দেহ হওয়ায় টাকা দেওয়ার আগে তিনি প্রতিটি এক হাজার টাকার নোটের নম্বর লিখে রেখেছিলেন।

এ প্রসঙ্গে দুদক টাঙ্গাইল সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোস্তাফিজুর রহমান জানান, অভিযোগ ছিল নতুন ভ্যাট আইনের আওতায় ১৩ ডিজিটের ভ্যাট রেজিস্ট্রেশন করার জন্য ঘুষ দাবি করেছে ভ্যাট কর্মকর্তা। এ খবরের ভিত্তিতে টাঙ্গাইল কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট কার্যালয়ে অভিযান চালানো হয়। এ সময় ঘুষের ১৫ হাজার টাকাসহ সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল্লাহ আল মারুফ ওরফে ফেরদৌসকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, এ বিষয়ে দুদক আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এ ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত থাকলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: