মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০৫:৩০ পূর্বাহ্ন

ঘুষ-তদবির ছাড়াই চাকরির ঘোষণা দিলেন কিশোরগঞ্জের ডিসি

কিশোরগঞ্জ প্রতিনিধি:
কিশোরগঞ্জে দুর্নীতিমুক্ত ও স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে কেউ যাতে আর্থিক লেনদেনে না জড়ায় এ জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন নিয়োগ পরীক্ষার সভাপতি ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) জেলা প্রশাসকের অফিসিয়াল ফেসবুক আইডিতে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেছেন, আমি কথা দিচ্ছি, কিশোরগঞ্জ জেলায় ঘুষ বা তদবিরের মাধ্যমে কারো চাকরি হবে না। চাকরি হবে আপনার যোগ্যতায়। সব প্রার্থীর জন্য শুভ কামনা।

এই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘একজন প্রার্থীর ৮০ নম্বরের লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর কেউ জানে না। মৌখিক পরীক্ষার ২০ নম্বরের মধ্যে ৫ নম্বর সার্টিফিকেটের জন্য নির্ধারিত। অর্থাৎ মৌখিক পরীক্ষায় বিবেচ্য মোট নম্বর আসলে ১৫ যা তিনটি বিষয়ে বিভক্ত। কাজেই ১৫ নম্বরের মধ্যে পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বরের ব্যবধান খুব বেশি হওয়ার অবকাশ নেই। তাই ঘুষ বা তদবিরের মাধ্যমে চাকরির কোনো সুযোগ নেই, যদি হয় তবে, তা কাকতালীয়। আর এই সুযোগ নিতে প্রতারকেরা ওঁৎ পেতে আছে।

বিজ্ঞপ্তিতে সতর্ক করে জেলা প্রশাসক বলেন, ঘুষ দিয়ে প্রতারিত হবেন না। নিজের যোগ্যতায় আস্থা রাখুন।

উল্লেখ্য, সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৮ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৫টা অবধি এই মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: