সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০১:১২ পূর্বাহ্ন

জামিনে গিয়ে বাদীকে প্রাণনাশের হুমকি ॥ বাড়িছাড়া বাদীর পরিবার

কিশোরগঞ্জ প্রতিনিধি ঃ
কিশোরগঞ্জে বাড়িঘরে হামলা ভাংচুর, জোর দখল চেষ্টা ও দুইনারীসহ তিনজন গুরুতর আহতের ঘটনার মামলার আসামীরা আদালত থেকে জামিনে গিয়ে বাদীকে বাড়িছাড়া করেছে ভুমিদস্যু একদল সন্ত্রাসী। প্রাণের ভয়ে এখন বাদীর পরিবারের সদস্যরা বাড়ি-ঘর ছেড়ে আত্নীয়-স্বজনদের কাছে রাতদিন কাটাচ্ছেন। ঘটনাটি পাকুন্দিয়া উপজেলার চন্ডিপাশা গ্রামে ঘটেছে।
মামলার বিবরণে ও স্থানীয়রা জানান, উপজেলার চন্ডিপাশা গ্রামে বোরহান উদ্দিনের সাথে একই এলাকার লিপি আক্তার, রৌশনারা আক্তার ও ছামসুল আলমসহ তাদের পৈতিক বাড়ির সিমানায় নিয়ে পাকুন্দিয়া আদালতে মামলা নং (০৩/১৮) চলে আসছিল। মামলার রায় লিপি আক্তার, রৌশনারা আক্তার ও ছামসুল আলম তাদের পক্ষে এলে আদালতের লোকজন নিয়ে গত ২২ আগস্ট তাদেরকে বাড়ির সিমানায় লাল নিশান পুঁতে বুঝিয়ে দেয়। এতে গত ২ সেপ্টেম্বর লিপি আক্তার, রৌশনারা আক্তার, ছামসুল আলমসহ তাদের লোকজন নিয়ে ওই জায়গায় নতুন আরেকটি ঘর স্থপন করতে যায়। খবর পেয়ে মামলার বিবাদী পক্ষ এলাকার ভুমিদস্যু বোরহান উদ্দিন ও মামুন মিয়া মিলে ১০/১৫ জনের সঙ্গবদ্ধ একটিদল দা, বল্লম, কিরিছ ও লাঠিসোটা নিয়ে তাদের উপর হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর ও জোর দখলের চেষ্টা চালায়। এ সময় হামলাকারীদের প্রতিবাদ করতে গেলে তাদের দা ও কিরিছের আঘাতে লিপি আক্তার, রৌশনারা আক্তার, ছামসুল আলম গুরুত্বরসহ অন্তত পরিবারে ৬ জন আহত করে। পরে স্থানীয়রা তাদেরকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন। এ ব্যাপারে আহতদের ভাই মো. সেলিম জাহান বাদী হয়ে থানায় একটি মামলা (নং ৫/১৪৬) দায়ের করেন। পরে ১নং আসামী ছাড়া সকলেই অর্থজরিমানার পূরণের শর্তে জামিনে যায়। জামিনে গিয়ে আবার বাদির বাড়িঘরে তারা হামলা চালিয়ে তাদেরকে মামলা তুলে নিতে প্রাণনাশের হুমকি দিয়ে বাড়িছাড়া করে দেয় বাদীর পরিবারের সদস্যদের। এখন তারা প্রাণভয়ে বাড়িছাড়া হয়ে আত্নীয়-স্বজনদের বাড়িঘরে ঠাঁই নিয়েছে।
পাকুন্দিয়া থানার ওসি তদন্ত মো. শফিকুল ইসলাম জানায়, বিষয়টি শুনেছি। কোর্ট আসামীদের যে শর্তে জামিন দিয়েছে তা এখনতো কোর্টকেই বিষয়টি অবগত করিয়ে বিচারের দাবি করতে হবে বাদিকে। এ ব্যাপারে আমাদের তেমন কিছু করার নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: