সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০১:১৫ পূর্বাহ্ন

কিশোরগঞ্জের আব্দুল হামিদ পল্লীতে চলছে ইত্যাদির নতুন পর্বের চিত্র ধারন কাজ

কিশোরগঞ্জ প্রতিনিধি.
ইতিহাস-ঐতিহ্য-সভ্যতা-সংস্কৃতিকে জানা এবং জানাবার প্রত্যাশায় বিভিন্ন স্থানে গিয়ে ইত্যাদি ধারণের ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করার কাজ চলছে কিশোরগঞ্জের মিঠামইন রাষ্ট্রপতি মো ঃ আব্দুল হামিদ পল্লীতে।
এক সময়ের বন্যা কবলিত, ঢেউয়ে ভাঙ্গা বসতভিটা এসবে পিছিয়ে পড়া হাওরের এই জনপদ এখন সকল সীমাবদ্ধতাকে পেছনে ফেলে হয়ে উঠেছে আলোকিত জনপদ। সেখানে এখন রাস্তাঘাট আর বৈদ্যতিক আলোকসজ্জায় আলোকিত সর্বত্ত।
আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টা থেকে কিশোরগঞ্জের বিভিন্ন ঐতিহ্যবাহী জিনিস দিয়ে সাজানো মঞ্চে ধারণ করা হয় এবারের ইত্যাদি।যেখানে ইত্যাদির স্টেইজটি করা হয়েছে তা দেখতে অনেকটা দ্বীপের মতো। এক কিলোর মিটার জায়গা নিয়ে গোলাকৃতি মঞ্চের চারিদিকে পানি আর পানি। তার মধ্যে চলছে ইত্যাদি ধারন অনুষ্ঠান। এদিকে সকাল থেকে বিভিন্ন সংগঠনের ব্যানার, ফেস্টুুন টানিয়ে ইত্যাদি টিমকে শুভেচ্ছা জানিয়ে নৌকা ভরে কিশোরগঞ্জসহ হবিগঞ্জ, সুনামগঞ্জ, সিলেট, ভ্রাম্মণবাড়িয়া, নেত্রেেকানা ও ময়মনসিংহ জেলা থেকে মিঠামইনে আসতে শুরু করে লাখো মানুষ। বিকাল চারটার মধ্যেই স্টেইজের আশপাশ জায়গা কানায় কানায় ভরে যায় দর্শকদের উপস্থিতি। কোন টিকেট সিস্টেম না থাকায় আয়োজকরা দর্শকদের আসন দিতে হিমসিম খাচ্ছে। খবর নিয়ে জানা যায়, নিরাপত্তায় বিষয়টি জোড়ালো থাকায় আমন্ত্রিত দর্শকরা অত্যন্ত সুশৃঙ্খলভাবে মন্ত্রমুগ্ধের মত উপভোগ করছেন ইত্যাদির নান্দনিক সব পর্ব। এবারের ইত্যাদিতে ইত্যাদির মূল গানসহ কিশোরগঞ্জের ইতিহাস-ঐতিহ্য নিয়ে গান ও দর্শক পর্বসহ সবকটি পর্বের পুরস্কার বিতরন করা হবে।
ইত্যাদি’র রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ইত্যাদি’র এই পর্বটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে কিছুদিনের মধ্যে প্রচারিত হবে বলে একটি বিশ্বস্থ সূত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: