বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৩:৩৬ অপরাহ্ন

রংপুর-৩ আসনে উপনির্বাচনে সংসদীয় বোর্ড ঘোষণা রওশনের

তোলপাড় ডেস্ক :
নিজেকে জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে উল্লেখ করে দলটির কো-চেয়ারম্যান ও এরশাদপত্নী বেগম রওশন এরশাদ রংপুর-৩ (সদর) আসনে উপনির্বাচনে প্রার্থী নির্ধারণের জন্য সংসদীয় বোর্ড ঘোষণা করেছেন। ১৩ সদস্যের বোর্ডে সদস্য হিসেবে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের নামও রয়েছে।

সেপ্টেম্বরের ৫ তারিখে ইস্যু করা চিঠিতে বোর্ডের চেয়ারম্যান হিসেবে রয়েছেন রওশন এরশাদ নিজেই। সদস্য সচিব করা হয়েছে বিরোধীদলীয় চিফ হুইপ ও জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে।

জাতীয় পার্টির একাংশ রওশন এরশাদকে দলের চেয়ারম্যান ঘোষণা করায় ‘গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেয়ার’ বক্তব্য দেওয়া পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের নাম রয়েছে সদস্য হিসেবে তিন নম্বরে।

এ সংক্রান্ত চিঠিতে রওশন উল্লেখ করেছেন, জাতীয় পার্টির চেয়ারম্যান রওশন এরশাদ এমপি জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২১ ধারা অনুযায়ী আসন্ন রংপুর-৩ নির্বাচনি এলাকার শূন্য আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী নির্ধাণের লক্ষ্যে নিম্নলিখিত প্রেসিডিয়াম সদস্যদের সমন্বয়ে জাতীয় পার্টির পার্লামেন্টারি বোর্ড গঠন করলেন।

একটা পার্টের নতুন ঘোষিত জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে রওশন এরশাদ এমপির সই করা ওই চিঠিতে রওশন এরশাদ এমপিকে চেয়ারম্যান করা হয়েছে সদস্য সচিব করা হয়েছে মসিউর রহমান রাঙ্গাকে। অন্যদের মধ্যে সদস্য হিসেবে রয়েছেন- জিএম কাদের, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, রুহুল আমিন হাওলাদার, মুজিবুল হক চুন্নু, কাজী ফিরোজ রশীদ, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, গোলাম কিবরিয়া টিপু, ফখরুল ইমাম, সুনীল শুভ রায়, আতিকুর রহমান আতিক ও মজিবর রহমান সেন্টু।

রংপুর-৩ আসনে উপনির্বাচনে সংসদীয় বোর্ড ঘোষণা রওশনের

জাতীয় সংসদের বিরোধী দল- জাতীয় পার্টির নেতৃত্ব নিয়ে দেবর ও ভাবির দ্বন্দ্ব চরমে। আগের দিন মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) জাপার বর্তমান চেয়ারম্যান জিএম কাদেরকে সংসদের বিরোধীদলীয় নেতা করতে সংসদের স্পীকারকে চিঠি দেন দলের কয়েকজন সংসদ সদস্য। পরদিন বুধবার রওশন এরশাদকে সংসদের বিরোধীদলীয় নেতা করার জন্য চিঠি দেয় জাতীয় পার্টির আরেক অংশ।

বৃহস্পতিবার জাতীয় পার্টির চেয়ারম্যান কে- এই প্রশ্নে দুপক্ষই পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে। জাতীয় পার্টির একাংশ বেগম রওশন এরশাদকে দলের চেয়ারম্যান ঘোষণা করায় ‘গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেয়ার’ হুমকি দিয়েছেন হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর দলের নেতৃত্ব পাওয়া ছোট ভাই জিএম কাদের। এর ঘণ্টাখানেক আগেই রওশনের উপস্থিতিতে গুলশানস্থ তার বাসভবনে সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টির আরেক অংশ।

পার্টিটির প্রেসিডিয়াম সদস্য সদস্য আনিসুল ইসলাম মাহমুদ সেখানে বলেন, ‘রওশন এরশাদ পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। আগামী ছয় মাসের মধ্যে কাউন্সিল করে গণতান্ত্রিক উপায়ে স্থায়ী চেয়ারম্যান ঠিক করব।’

প্রসঙ্গত, চলতি বছরের জুলাইয়ের ১৪ তারিখে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি রক্তে সংক্রমণসহ লিভার জটিলতায় ভুগছিলেন।

বিরোধী দলের নেতা এরশাদের প্রয়াণের পর জুলাইয়ের ১৬ তারিখে শূন্য ঘোষণা করা হয় জাতীয় সংসদের রংপুর-৩ (সদর) আসন। এদিকে চলতি মাসের ১ তারিখে হুসেইন মুহম্মদ এরশাদের শূন্য ঘোষিত রংপুর-৩ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী আগামী ৫ অক্টোবর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এরশাদের এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: