বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৩:৩১ অপরাহ্ন

সিঁড়িতে ফেলে যাওয়া শিশুর নতুন ঠিকানা ‘ছোটমণি নিবাস’

কিশোরগঞ্জ প্রতিনিধি :
কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের সিঁড়িতে ফেলে যাওয়া নবজাতক শিশুটি পেল নতুন ঠিকানা।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকালে আদালত থেকে শিশুটিকে ঢাকার আজিমপুরে ‘ছোটমণি নিবাস’-এ পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

আদালতের নির্দেশনা অনুযায়ী শিশুটিকে ছোটমণি নিবাস-এ পাঠানোর জন্য বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে হাসপাতাল থেকে শিশুটিকে জেলা সমাজসেবা কার্যালয়ের তত্ত্বাবধানে নেওয়া হয়। পরে বেলা ১১টার দিকে শিশুটিকে তার নতুন গন্তব্যের উদ্দেশে নিয়ে রওনা দেওয়া হয়।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক কামরুজ্জামান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৫ আগস্ট বিকাল ৪টার দিকে হাসপাতালের পোস্ট অপারেটিভ কক্ষের সামনের সিঁড়িতে কাপড়ে মোড়ানো অবস্থায় আনুমানিক ১৫ দিন বয়সী নবজাতক শিশুটিকে দেখতে পায় আনোয়ারা নামে এক নারী।

পরে সিঁড়িতে শিশুটিকে পাওয়ার বিষয়টি কর্তব্যরত নার্সকে জানানো হয়। শিশুটি অসুস্থ থাকায় তাকে হাসপাতালের নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর থেকে গত ১১ দিন ধরে হাসপাতালের চিকিৎসক, নার্স ও আয়াদের সার্বক্ষণিক তত্ত্বাবধান আর পরম মমতায় বেড়ে ওঠে শিশুটি।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সুলতানা রাজিয়া সার্বক্ষণিক খোঁজ-খবর রাখেন শিশুটির। মায়ের কোল হারানো শিশুটি স্নেহ কুড়ায় সবার। মায়ের দুধের তৃষ্ণাও মেটান হাসপাতালে সেবা নিতে আসা প্রসূতি মায়েরা। অবশেষে পৃথিবীতে আসা নতুন এই অতিথি পেল নতুন ঠিকানা। আজিমপুরের ছোটমণি নিবাসে মানবিক হাতের ছোঁয়ায় এখন বেড়ে উঠবে ছোট্ট শিশুটি।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক কামরুজ্জামান খান জানান, হাসপাতাল কর্তৃপক্ষের চিঠির মাধ্যমে শিশুটির বিষয়ে অবগত হওয়ার পর শিশুটির ব্যাপারে আদালতের নির্দেশনা চেয়ে তারা আবেদন করেছিলেন। মঙ্গলবার বিকালে আদালত থেকে শিশুটিকে ঢাকা আজিমপুরের ছোটমণি নিবাসে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। সে আদেশ অনুযায়ী কাজ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: