বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৩:৩৬ অপরাহ্ন

মোদী সরকারকে হিটলারের নাৎসি বাহিনী বললেন ইমরান

আন্তর্জাতিক ডেস্ক :
কাশ্মীর ইস্যুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের গৃহীত পদক্ষেপের কারণে মোদী সরকারকে অ্যাডলফ হিটলারের নাৎসি জার্মানির সঙ্গে তুলনা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এক টুইট পোষ্টে এমন মন্তব্য করেছেন ইমরান খান। ‘ দ্য ওয়াশিংট পোষ্ট’

ওই টুইট পোষ্টে ইমরান খান আরও বলেন, হিটলারের মতাদর্শের সঙ্গে ভারতের ক্ষমতাসীন দল মোদী সরকারের বিজেপির মতাদর্শের মিল রয়েছে।

কাশ্মীর বিষয়ক ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর নানা হুঁশিয়ারি এবং আক্রমনাত্মক বক্তব্য দেওয়া ইমরান আরও বলেন, ভারতের পারমাণবিক বোমার নিয়ন্ত্রণ ফ্যাসিবাদী ও বর্ণবাদী হিন্দু শ্রেষ্ঠত্ববাদী মোদি সরকারের হাতে। ফলে দেশটির পারমাণবিক অস্ত্রাগারগুলোর নিরাপত্তা ও সুরক্ষার বিষয়টি বিশ্বকে অবশ্যই গুরুত্বের সঙ্গে বিবেচনা করতে হবে।

ভারতের হিন্দু আধিপত্যবাদী সরকার কেবল তার নিজস্ব সংখ্যালঘুর জন্য নয় পাকিস্তানের জন্যও হুমকি বলে জানান ইমরান। মোদী সরকার ‘নেহেরু ও গান্ধীর ভারতবর্ষের কাঠামোকে’ পাল্টে ফেলেছে। ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং এর আদর্শিক উৎস জাতীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস)-এর চরমপন্থী মনস্তত্ত্বকে আরও ভালো করে বোঝার জন্য বিশ্বের প্রতি আহ্বান জানান ইমরান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: