সোমবার, ২২ জুলাই ২০১৯, ০৮:৩১ অপরাহ্ন

কিশোরগঞ্জ জেলায় পরিবার পরিকল্পনায় শ্রেষ্ঠ উপজেলা কিশোরগঞ্জ সদর

স্টাফ রিপোর্টার:
কিশোরগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে কালেক্টরেট প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রা শেষে সমবায় কমিউনিটি সেন্টারে গিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

‘জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর: প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. রওশন আক্তার জাহান।

এতে বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. নাজমুল ইসলাম সোপান, কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, জেলা সমাজসেবা বিভাগের উপপরিচালক কামরুজ্জামান খান, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদির মিয়া, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারি পরিচালক মো. আনিসুর রহমান এবং ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট ডা. যশোদা দুলাল সাহা।

কিশোরগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান (বিসিএস-এফপি) এর সঞ্চালনায় আলোচনা সভা শেষে পরিবার পরিকল্পনা কার্যক্রমে বিশেষ অবদান রাখায় জেলা পর্যায়ে নয়টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ কর্মি ও প্রতিষ্ঠান এবং সদর উপজেলার আটটি ক্যাটাগরির শ্রেষ্ঠ কর্মি ও প্রতিষ্ঠানের মাঝে সনদ ও ক্রেস্ট বিতরণ করা হয়।

জেলায় শ্রেষ্ঠ উপজেলা হয়েছে সদর উপজেলা, শ্রেষ্ঠ বেসরকারি প্রতিষ্ঠান হয়েছে সদর উপজেলার সূর্যের হাসি ক্লিনিক ও আরবান হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রজেক্ট, শ্রেষ্ঠ ইউনিয়ন হয়েছে ভৈরব উপজেলার শিমুলকান্দি ইউনিয়ন, শ্রেষ্ঠ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, শ্রেষ্ঠ পরিদর্শক হয়েছেন কিশোরগঞ্জ সদর উপজেলার রশিদাবাদ ইউনিয়নের অনুক শর্মা, শ্রেষ্ঠ পরিদর্শিকা হয়েছেন কিশোরগঞ্জ সদর উপজেলার বিন্নাটি ইউনিয়নের রোকেয়া আক্তার খাতুন, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী হয়েছেন ভৈরবের শিমুলকান্দি ইউনিয়নের রাবিয়া খাতুন এবং শ্রেষ্ঠ উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হয়েছেন কিশোরগঞ্জ সদরের বৌলাই ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের শোয়েব সুলতান আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: