সোমবার, ২২ জুলাই ২০১৯, ০৮:১০ অপরাহ্ন

নিকলীতে ভয়ঙ্কর ফাঁদ, মুক্তিপনের টাকাসহ গ্রেপ্তার ১

নিকলী প্রতিনিধি :
কিশোরগঞ্জের নিকলীতে সক্রিয় হয়ে উঠেছে ভয়ঙ্কর এক কিশোর বাহিনী। মঙ্গলবার (৯ জুলাই ২০১৯) সন্ধ্যায় পুলিশের ফাঁদে মুক্তিপনের টাকাসহ দুর্জয় (১৬) নামের এক সদস্য ধরা পড়েছে। সে উপজেলা সদরের কামারহাটি গ্রামের হারিছ মিয়ার পুত্র।

ভুক্তভোগী সূত্রে জানা যায়, নিকলী সদরের বানিয়াহাটি গ্রামের বাসিন্দা ও নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী আলী হোসেনের বাড়ির চৌকাঠ গলিয়ে ৫ জুলাই রাতের কোনো এক সময় একটি চিঠি কে বা কারা রেখে আসে। চিঠিতে ২ লক্ষ টাকা চাঁদা দাবি করা হয়। অন্যথায় আলী হোসেনের কোরিয়া প্রবাসী পুত্র সজিব মিয়ার ঘরের নাতি সানজিতকে (২) অপহরণের কথা উল্লেখ করে। র‌্যাব বা পুলিশ অথবা অন্য কোনো সহায়তা নিতে নিষেধ করা হয়। দ্রুত টাকা যোগাড় করতে বলা হয়।

গত ৭ জুলাই সকাল ১০টায় মোবাইল নম্বর ০১৯৪৩-৭২৮৩৯৯ থেকে আলী হোসেনের মোবাইল নম্বর ০১৭২১-৬৩৫৫৭৮তে ফোন করে টাকা যোগাড়ের খবর জানতে চায় এক কিশোর কণ্ঠ। প্রতিদিনই ওই নম্বরটি থেকে আলী হোসেনের গতিবিধি পর্যবেক্ষণের তথ্য জানিয়ে ফোন করতে থাকে। উপায়ান্তর না দেখে ৯ জুলাই নিকলী থানায় একটি জিডি করেন আলী হোসেন। জিডি নম্বর (৩১৮)।

সক্রিয় হয়ে উঠে নিকলী থানা পুলিশ। অপরাধীদের ধরার জন্য উঠে পড়ে লাগে। একই দিন সন্ধ্যায় নম্বরটি থেকে আবারও ফোন আসে। আলী হোসেন পুলিশের পরামর্শে ফোনদাতার কথামতো টাকা দিতে রাজি হয়। রাত সাড়ে সাতটায় ফোনদাতা নিকলী মুক্তিযোদ্ধা আদর্শ কলেজ মাঠে যেতে বলে। বার বার স্থান পরিবর্তন করতে থাকে ফোনদাতা। তাদের কথামতো বিভিন্ন জায়গায় ঘুরে সর্বশেষ বানিয়াহাটি গ্রামের পশ্চিম পাশের রাস্তায় যেতে বলা হয়।

সেখানে পৌঁছলে দুর্জয় ও মোঃ সুলতান নামের দুই কিশোর সামনে আসে। এ সময় আগে থেকে উৎপেতে থাকা নিকলী থানা পুলিশের একটি দল তাদেরকে ঘেরাও করে। টের পেয়ে সুলতান (১৭) কৌশলে পালিয়ে যায়। দুর্জয়কে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। আটক দুর্জয় পালিয়ে যাওয়া সুলতান মিয়ার নাম ঠিকানা ও ঘটনার সত্যতা স্বীকার করে। পুলিশ দুর্জয়ের পকেট থেকে ৫ হাজার টাকা ও একটি মোবাইল ফোন জব্দ করে।

এ ব্যাপারে বুধবার দুপুরে (১০ জুলাই ২০১৯) আলী হোসেন বাদী হয়ে দুর্জয় ও সুলতানকে আসামি করে নিকলী থানায় একটি মামলা দায়ের করেন। নিকলী থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পলাতক আসামি সুলতান মিয়াকে গ্রেফতার করতে বিভিন্ন জায়গায় অভিযান চালানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: