সোমবার, ২২ জুলাই ২০১৯, ০৮:১২ অপরাহ্ন

কিশোরগঞ্জে ৩৩৩ এ কলে যে কোন সেবা

কিশোরগঞ্জ প্রতিনিধি :
৩৩৩ তথ্যসেবা নম্বরে পাওয়া কলে যে কোন সেবা দিতে প্রস্তুত প্রশাসন। ইতিমধ্যে কিশিারগঞ্জ জেলায় শতাধিক বাল্যবিয়ে বন্ধ করেছে প্রশাসন। আনুষ্ঠানিকভাবে গত বছরের ১২ই এপ্রিল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই প্রোগ্রাম নাগরিকদের জন্য ৩৩৩ কল সেন্টারটি চালু করার পর এই নম্বরে কলের ভিত্তিতে কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলায় প্রশাসনিক হস্তক্ষেপে এসব বাল্যবিয়ে বন্ধ করা হয়।

বুধবার (১০ জুলাই) দুপুরে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৩৩৩ এর মাঠ পর্যায়ে প্রচারণা বিষয়ে আয়োজিত প্রেস কনফারেন্সে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী এই তথ্য জানান।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী দৈনিক তোলপাড়কে বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে সব শ্রেণির মানুষের মাঝে সরকারি সেবা ও তথ্য পৌঁছে দেয়ার উদ্দেশ্যেই ‘সরকারি তথ্য সেবা সব সময়’ স্লোগান নিয়ে ৩৩৩ নম্বর চালু করা হয়েছে।

যে কোন মোবাইল অপারেটর থেকে ৩৩৩ ডায়াল করে সরাসরি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য, পর্যটন আকর্ষণ স্থান সমূহ, সরকারি বিভিন্ন তথ্য সেবা এবং বিভিন্ন সামাজিক সমস্যা ও প্রতিকারের বিস্তারিত তথ্য পাওয়া যাচ্ছে।

৬০ পয়সা প্রতি মিনিট কলরেটে দিন-রাত ২৪ ঘন্টা ও সপ্তাহে ৭ দিনই এই হেল্প লাইন ব্যবহার করা যাবে। তবে প্রবাসীদের ০৯৬৬৬৭৮৯৩৩৩ নম্বরে ডায়াল করতে হবে।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী তাঁর বক্তব্যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং জনগণের দোরগোড়ায় সেবা প্রদান নিশ্চিতকরণে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ এর নির্দেশনায় ৩৩৩ কল সেন্টারটি চালু করা হয়েছে উল্লেখ করে ৩৩৩ এর মাঠ পর্যায়ের ব্যাপক প্রচারণায় ভূমিকা রাখার জন্য সাংবাদিকদের অনুরোধ জানান।

জেলা প্রশাসন আয়োজিত এই প্রেস কনফারেন্সে অন্যদের মধ্যে স্থানীয় সরকার উপপরিচালক মোহাম্মদ আবদুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

এতে জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী এবং জেলা পর্যায়ে কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: