শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ০৫:১১ অপরাহ্ন

কোটি রুপির প্রস্তাব ফিরিয়ে দিলেন জায়রা ওয়াসিম

বিনোদন ডেস্ক :
সালমান খানের পারিশ্রমিকের অঙ্ক নিয়ে কয়েক দিন ধরে আলোচনায় ছিল ‘বিগ বস’ সিজন ১৩। আরও শোনা যাচ্ছে, সম্প্রতি ধর্মীয় কারণে বলিউড ছাড়ার ঘোষণা দেওয়া জায়রা ওয়াসিম কোটি রুপির প্রস্তাবেও রিয়্যালিটি শো’টিতে অংশ নিতে রাজি হননি।

সোশ্যাল মিডিয়ায় এই খবর ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে চর্চা। কেউ কেউ বলছেন- বলিউড নিয়ে যে মেয়ে বীতশ্রদ্ধ তিনি যে বিতর্কিত রিয়্যালিটি শো’তে অংশ নেবেন না, এটাই তো স্বাভাবিক।

‘বিগ বস’ সংশ্লিষ্ট একটি সূত্র এনডিটিভিকে জানায়, অনুষ্ঠানটিতে অংশ নেওয়ার জন্য জায়রাকে ১.২ কোটি রুপি প্রস্তাব করা হয়। কিন্তু সবিনয়ে নাকচ করে দেন তিনি। এক সপ্তাহ আগেই বলিউডকে বিদায় জানিয়েছেন জায়রা। তিনি ‘বিগ বস’-এ অংশ নিলে স্বাভাবিকভাবেই টিআরপি বাড়ত। সেই চিন্তা থেকেই সম্ভবত তাকে আমন্ত্রণ জানানো হয়।

সপ্তাহ খানেক আগে জায়রা তার ইনস্টাগ্রাম পোস্টে জানান, পাঁচ বছর আগে যে সিদ্ধান্ত নিয়েছিলেন, তা চিরকালের জন্য তার জীবন বদলে ফেলেছে। যে মুহূর্তে বলিউডে পা রেখেছিলেন, তার জন্য বিশাল জনপ্রিয়তার দরজা খুলে যায়। তিনি সাধারণ মানুষের আলোচনার মূল বিষয়বস্তু হয়ে উঠছিলেন, সাফল্যের প্রতীক হিসেবে তুলে ধরা হয়েছিল এবং প্রায়ই তাকে তরুণদের রোল মডেল হিসেবে চিহ্নিত করা হতো। কিন্তু তিনি যা করতে চেয়েছিলেন বা হতে চেয়েছিলেন- তার কোনোটা এসব নয়। সাফল্য ও ব্যর্থতা সম্পর্কে নতুন করে তা বুঝতে শুরু করেছেন।

তিনি লেখেন, “আমি বুঝতে পেরেছি আমি অনেক দিন ধরে অন্য একজন হয়ে ওঠার চেষ্টা চালাচ্ছিলাম। আমি বুঝতে পেরেছি, যদিও আমি এখানে সুন্দরভাবে ফিট হতে পারব, কিন্তু আমি এর জন্য নই। এই জগৎ আমাকে অনেক ভালোবাসা, সমর্থন, প্রশংসা দিয়েছে, কিন্তু এই জগৎ আর যেটা করেছে তা হলো আমাকে ক্রমশ অবমাননার দিকে ঠেলে দিয়েছে, ক্রমশ অসচেতনভাবে আমি আমার ঈমান থেকে বেরিয়ে এসেছি। কারণ আমি এমন একটা পরিবেশে কাজ করতাম যা ক্রমাগত আমার ঈমানের মাঝে এসে দাঁড়াত, ধর্মের সঙ্গে আমার সম্পর্ক বিপন্ন হয়ে পড়েছিল।

ক্রমাগত সেই বাধার সঙ্গে মানসিকভাবে লড়তে শুরু করেন। এরপর লেখেন, “কোরআনের বিশাল ও ঐশ্বরিক জ্ঞানের মধ্যে আমি তৃপ্তি এবং শান্তি খুঁজে পেয়েছি। প্রকৃতপক্ষে হৃদয় তার সৃষ্টিকর্তার জ্ঞান, তার গুণাবলি, তার করুণা এবং তার আদেশের জ্ঞান অর্জনে শান্তি পায়।

২০১৬ সালে আমির খানের সঙ্গে ‘দাঙ্গাল’ ছবিতে অভিনয় করেন জায়রা ওয়াসিম। এরপর ‘সিক্রেট সুপারস্টার’ ছিল তার একক সিনেমা। দুই ছবিই দেশ-বিদেশে দারুণ ব্যবসা করেছে। মাত্র দুই সিনেমার জন্য তিনি জাতীয়, ফিল্মফেয়ার-সহ বেশ কিছু পুরস্কার জিতেছেন। তার সর্বশেষ ছবি ‘দ্য স্কাই ইজ পিংক’ মুক্তি পাবে অক্টোবরে। এতে প্রিয়াঙ্কা চোপড়া ও ফারহান আখতারের মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন জায়রা। ইতিমধ্যে পরিচালক সোনালী বোসকে জানিয়েছেন, ছবির প্রচারে থাকছেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: