সোমবার, ২২ জুলাই ২০১৯, ০৮:৪২ অপরাহ্ন

কটিয়াদী তৃতীয় ধাপে স্থগিত হওয়া উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে

কটিয়াদী প্রতিনিধি :
কিশোরগঞ্জ কটিয়াদী উপজেলায় তৃতীয় ধাপে স্থগিত হওয়া উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে। আজ মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। ভোটগ্রহণ অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে।

র‌্যাব, বিজিবি ও পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় দেড় হাজার সদস্য নির্বাচনে দায়িত্ব পালন করছেন ।

নির্বাচন কমিশন জানিয়েছেন, প্রত্যেক ভোট কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক পুলিশের ব্যবস্থা করা হয়েছে। সহস্রাধিক পুলিশ সদস্য ছাড়াও র‌্যাব ও বিজিবি সদস্যরা নির্বাচনে দায়িত্ব পালন করছেন। ভোটাররা স্বাধীনভাবে ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে সকাল থেকে সারিবদ্ধ ভাবে লাইনে দাঁড়িয়ে থেকে ভোট দিচ্ছেন।

কটিয়াদী উপজেলা পরিষদ নির্বাচনে মোট কেন্দ্র সংখ্যা ৮৯টি। ৮৯টি কেন্দ্রের মোট ৫৬৪টি কক্ষে এক যোগে ভোটগ্রহণ করা হচ্ছে। এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩০ হাজার ৪২২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৩ হাজার ৬১৮ জন এবং মহিলা ভোটার ১ লাখ ১৬ হাজার ৮২২ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোট প্রয়োগ করছেন আওয়ামী লীগের প্রার্থী তানিয়া সুলতানা হ্যাপি

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে গত ২৪ মার্চ কটিয়াদী উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ২৪ মার্চ সকালে ভোট শুরু হওয়ার পর বিভিন্ন কেন্দ্র থেকে আগেই ব্যালটে সীল মেরে বাক্স ভর্তি করে রাখার খবর ও অভিযোগ ওঠায় দেড় ঘন্টার মধ্যে উপজেলার ৮৯টি কেন্দ্রের সবকটিতেই ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম।

এছাড়া দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে দুই পুলিশ কর্মকর্তা কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শফিকুল ইসলাম ও কটিয়াদী থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীনকে প্রত্যাহার এবং পরবর্তিতে সাময়িক বরখাস্ত করা হয়।

কটিয়াদী উপজেলা পরিষদ নির্বাচনে ছয় চেয়ারম্যান প্রার্থী হলেন, আওয়ামী লীগের প্রার্থী কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ তথ্য ও গবেষণা সম্পাদক তানিয়া সুলতানা হ্যাপী (নৌকা), আওয়ামী লীগের তিন বিদ্রোহী প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান লায়ন আলী আকবর (দোয়াত-কলম), ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান (ঘোড়া) ও আলতাফ উদ্দীন (মোটর সাইকেল), স্বতন্ত্র প্রার্থী আনোয়ার আনার (আনারস) এবং জাকের পার্টির প্রার্থী শহীদুজ্জামান স্বপন (গোলাপ ফুল)।

ভাইস চেয়ারম্যান পদে ছয় প্রার্থী হলেন, রেজাউল করিম শিকদার (তালা), মো. বকুল মিঞা (টিউবওয়েল), সদরুল হক (বৈদ্যুতিক বাল্ব), মজিবুর রহমান (টিয়া পাখি), মো. কামরুজ্জামান (মাইক) এবং মো. আবুল কালাম (উড়োজাহাজ)।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থী হলেন, সাথী বেগম (কলস), রোকসানা (ফুটবল) এবং মোসা. নওরীন সুলতানা (হাঁস)।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: