রবিবার, ১৬ জুন ২০১৯, ১২:৫২ অপরাহ্ন

‘পাসওয়ার্ড’ ছবিতে নকলের অভিযোগ, সমালোচনার ঝড় (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক :
‘পাসওয়ার্ড’ দক্ষিণ কোরিয়ান ছবি ‘টার্গেট’-এর হুবহু কপি। সামাজিক যোগযোগ মাধ্যমে এমনটাই দাবি করেছেন দর্শকেরা।

ঈদুল ফিতরে মুক্তি পেয়েছে মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’। ছবিটি প্রযোজনা করেছেন শাকিব খান ও মো. ইকবাল। খোঁজ নিয়ে জানা যায়, পাসওয়ার্ড ছবিটি বেশ ভালোই ব্যবসা করছে।

এদিকে ‘পাসওয়ার্ড’ মুক্তির আগে থেকেই নকলের গুঞ্জন উঠে। ছবি মুক্তির আগেই নকলের গুঞ্জন উঠলে পরিচালক মালেক আফসারী চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছিলেন, ‘কেউ যদি ‘পাসওয়ার্ড’ নকল প্রমাণ করতে পারে তাহলে তিনি ১০ লাখ টাকা জরিমানা দেবেন একই সঙ্গে ইন্ডাস্ট্রিও ছেড়ে দেবেন।

মালেক আফসারীর এমন চ্যালেঞ্জে সিনেমাপ্রেমীরা ভেবেছিলেন হয়তো আফসারী এবার সত্যি সত্যিই মৌলিক গল্পের ছবি বানিয়েছেন। কিন্তু, সিনেভক্তদের আশায় গুঁড়েবালি। ছবি মুক্তির কয়েক দিনের মাথাতেই জানা গেল ‘পাসওয়ার্ড’ দক্ষিণ কোরিয়ান ছবি ‘টার্গেট’-এর হুবহু কপি। সামাজিক যোগযোগ মাধ্যমে এমনটাই দাবি করেছেন দর্শকেরা। একাধিক ফুটেজ ও স্থিরচিত্র দিয়েও অনেকে ছবিটির নকলের পক্ষে প্রমাণ হাজির করেছেন। মালেক আফসারীর মিথ্যাচার নিয়ে সামাজিক যোগযোগ মাধ্যমে চলছে সমালোচনা।

দেশ রূপান্তরের পক্ষ থেকে মালেক আফসারীর সঙ্গে যোগযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। তবে ছবির আরেক প্রযোজক মো. ইকবাল ছবিটিতে নকলের অভিযোগ প্রত্যাখ্যান করেন। দেশ রূপান্তরকে ইকবাল বলেন, ‘কোরিয়ান ছবিটি ১ ঘণ্টা ৩৭ মিনিটের। আর আমাদের ছবিটি ২ ঘণ্টার। এটা নকল কি করে হয়? এ ছাড়া ওই ছবিতে নায়িকা নেই, কমেডি সিন নেই, মিশা সওদাগরের মতো ভিলেন নেই। এই অবস্থায় ছবিটি কীভাবে নকল হয়?

কোনো ছবির সঙ্গে গান বা কমেডি যোগ করলেই কি সেটা মৌলিক হয়ে যায়? দেশ রূপান্তরের এমন প্রশ্নের জবাবে ইকবাল বলেন, ‘আমরা তো বলিনি এটা পুরোপুরি মৌলিক। আমরা শুধু মাত্র থিম নিয়েছি। থিম তো নিতেই পারি। পৃথিবীতে কোনো মৌলিক সিনেমা নেই। মাত্র ১২টি ছবিকে ভাঙিয়ে সারা পৃথিবীর সমস্ত সিনেমা নির্মিত হয়েছে।

উল্লেখ্য, সর্বাধিক ১৮০টি হলে চলছে শাকিব খান ও বুবলী অভিনীত ‘পাসওয়ার্ড’। এসকে ফিল্মসের প্রযোজনায় নির্মিত এ চলচ্চিত্রে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, ইমন, অমিত হাসান ও ডন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: