রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৩:১১ পূর্বাহ্ন

ভারতে আবারও সরকার গঠন করতে যাচ্ছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট

আন্তর্জাতিক ডস্ক :
ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের ফলাফলে বিপুল ব্যবধানে এগিয়ে আছে নরেন্দ্র মোদীর বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। সবশেষ পাওয়া খবরে এনডিএ জোট পেয়েছে ৩২১টি আসন। কংগ্রেস নেতৃত্বাধীন জোট ইউপিএ পেয়েছে ১১০টি আসন। আর বিজেপি এককভাবে পেয়েছে ২৮৮টি আসন। এদিকে, বরাবরের মতো পশ্চিমবঙ্গের দখলে রেখেছে তৃণমূল কংগ্রেস।

অবশেষে শেষ হলো অপেক্ষার পালা। সকাল থেকে লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরু হল একে একে আসতে থাকে বিভিন্ন প্রদেশের ফলাফল। সবশেষ পাওয়া তথ্য অনুযায়ী নির্বাচন হওয়া ৫৪২ আসনের মধ্যে ৩২১ আসন পেয়ে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে বিজেপি নেতৃত্বাধীন ক্ষমতাসীন জোট এনডিএ।

কংগ্রেস নেতৃত্বাধীন জোট ইউপিএ পেয়েছে ১১০টি আসন। বিজেপি এককভাবে পেয়েছে ২৮৮টি আসন। যা সরকার গঠনের জন্য ২৭২ আসনের চেয়ে ১৬ আসন বেশি।

এদিকে, কংগ্রেস এককভাবে পেয়েছে ৫৩টি আসন। অন্যান্য দল পেয়েছে ১১১টি আসন। পশ্চিমবঙ্গে বরাবরের মতো দখলে রেখেছে তৃণমূল কংগ্রেস। তারা পেয়েছে ২৩টি আসন। বিজেপি পেয়েছে ১৮ টি আসন আর কংগ্রেস পেয়েছে ১টি আসন। বাম দলের আসন শূন্যের কোঠায়।

এদিকে, নির্বাচনের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে ভারত জুড়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। সহিংসতার আশঙ্কায় পশ্চিমবঙ্গে ২০ হাজার আধাসামরিক বাহিনীর সদস্য মোতায়েন করেছে দেশটির নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: