বুধবার, ২২ মে ২০১৯, ০৩:০২ অপরাহ্ন

মারমুখী তামিম-লিটন

ক্রীড়া ডেস্ক :
টার্গেট প্রায় তিনশ ছোঁয়া। এই টার্গেট চেজ করে জিততে হলে শুরুটা যেমন হওয়া প্রয়োজন ছিল ঠিক তেমনভাবেই করলেন তামিম ইকবাল এবং টুর্নামেন্টে প্রথমবার সুযোগ পাওয়া লিটন দাস। ওপেনিং জুটি ইতিমধ্যেই পঞ্চাশ ছাড়িয়েছে। খোলস থেকে বের হয়ে আজ শুরু থেকেই হাত খুলে খেলছেন তামিম। অন্যপ্রান্তে লিটনের জন্য আজ সামর্থ্য প্রমাণের সুযোগ। ৯.৪ ওভারে বাংলাদেশ বিনা উইকেটে ৫৭।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল আয়ারল্যান্ড। পল স্টার্লিং আর জেমস ম্যাককালাম দলকে এগিয়ে নিচ্ছিলেন। রুবেল হোসেন এবং আবু জায়েদকে দিয়ে বোলিং ওপেন করান ক্যাপ্টেন মাশরাফি। অবশেষে অভিজ্ঞ রুবেলই ব্রেক থ্রু এনে দিয়েছেন বাংলাদেশকে। দলীয় ৪৪ রানে রুবেলের বলে লিটন দাসের হাতে ধরা পড়েন জেমস ম্যাককালাম (৫)। অভিষেকে ফ্লপ আবু জায়েদ আজ নিজের দ্বিতীয় ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম উইকেট পেয়ে যান। মুশফিকের দারুণ ক্যাচে ফিরেন অ্যান্ড্রু বালবার্নি (২০)।

পরপর দুই বলে দুইবার জীবন পাওয়া স্টার্লিং ১২৭ বলে সেঞ্চুরি তুলে নেন। ১৪১ বলে ৮ চার এবং ৪ ছক্কায় গড়া তার ১৩০ রানের ইনিংস থামে আবু জায়েদের বলে লিটনের তালুবন্দি হয়ে। ২৫ বছর বয়সী এই পেসার আরও তিন উইকেট নেন। তার শিকার হয়েছেন কেভিন ও’ব্রায়েন (৩), উইলসন (১২) এবং উলিয়াম পোর্টারফিল্ড। এর মধ্যে ১০৬ বলে ৭ চার ২ ছক্কায় ৯৪ করা পোর্টারফিল্ডের আউটটি অবশ্যই দুঃখজনক। ৯ ওভারে ৫৮ রানে ৫ উইকেট নিয়েছেন জায়েদ। সাইফউদ্দিন নিয়েছেন ২ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: