বুধবার, ২২ মে ২০১৯, ০৩:০০ অপরাহ্ন

ভৈরবে র‌্যাবের অভিযানে ৪ প্রতিষ্টানকে সাড়ে ৮ লাখ টাক জরিমানা

জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি ॥
রমজানের বেজাল বিরোধি চলমান অভিযানে কিশোরগঞ্জের ভৈরবে ৩ টি সেমাই ও ১ টি মুড়ি ফেক্টরীর মালিককে সাড়ে ৮ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যম্যান আদালত । আজ মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত র‌্যাব – ১৪ ভৈরব ক্যাম্পের তত্বাবধানে সহকারিকমিশনার ( ভ’মি) মো ঃ আনিসুজ্জামানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

শহরের রানীর বাজার এলাকায় রাজা সেমাই ফ্যাক্টরী ৩ লাখ, মুন্না চানাচাুর ৪ লাখ, জুনাইদ ফুড ইন্ডাষ্ট্রিজ ১ লাখ ফ্যাক্টরীর মালিককে ও ১ মুড়ি কারখঅনার মালিককে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট। এসকল কারখানার মালিকরা দীর্ঘদিন যাবত অস্বাস্থকর পরিবেশ , লাইসেন্স না থাকা , ভেজাল মিশ্রিত খাদ্যদ্রব্য তৈরি করে আসছিল। অভিযানে শ্রমিকদের হাতে গ্লাব্স ও এপ্রোন না থাকা এবং দুষিত তৈল সেমাই জব্দ করে তা ধ।বংস করা হয়। মুন্না সেমাই ফ্যাক্টরী থেকে ২ ড্রাম দুষিত তৈল ও জুনাইদ ফুড ইন্ড্রাষ্ট্রিজ থেকে ২ বস্তা দুষিত সেমাই ধ।বংস করে।

ভ্রাম্যমান আদালত জানায়, ইতিপূর্বে এসকল ফ্যাক্টরীগুলোও ভ্রাম্যান আদালত অভিযান চালিয়ে জরিমান করেছি। তারা এখনো পর্যন্ত পরিস্কার পরিচ্ছন্ন ভাবে খাদ্য উৎপাদন না করায় ৩টি সেমাই ফ্যাক্টরী ও ১ মুড়ি ফ্যাক্টরীকে নগত সাড়ে ৮ লাখ টাকা জরিমান করে ভ্রাম্যান আদালত। এ ছাড়াও অভিযুক্ত প্রত্যেকটি ফ্যাক্টরীর মালিককে অঅগামী ৩ মাস সময়ের মধ্যে কারখানার পরিবেশ উন্ন ও সমস্ত কাগজ পত্রাদি সংগ্রহ করতে বলা হয়।

ভ্রাম্যমান আদালতে পৌরষবার স্যানেটারি ইন্সপেক্টর নাছিমা আক্তারসহ র‌্যাব ১৪- ভৈরব ক্যাম্পের সহকারি পরিচালক চন্দন দেবনাথ সদস্যগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: