রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৩:২২ পূর্বাহ্ন

ভৈরবে মেয়াদ উত্তীর্ণ ও দুষিত খাদ্যদ্রব্য বিক্রি করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

জয়নালল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি ॥
কিশোরগঞ্জের ভৈরবে মেয়াদ উত্তীর্ণ ও দুষিত খাদ্যদ্রব্য বিক্রি করায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে জরিমানা জরিমান করেছে ৬ ব্যাক্তি ও প্রতিষ্টানকে। অভিযানে খাবার অযোগ্য পচাঁ খেজুর, বাসি হামি এবং মেয়াদ উত্তীর্ণ দই বিক্রির দায়ে ৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। আজ শনিবার বিকালে ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয়মোড় এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়। অর্থদন্ড ছাড়াও অভিযুক্ত ব্যবসায়ী ও প্রতিষ্ঠানগুলিকে সতর্ক করা হয়েছে জনস্বাস্থ্যের জন্য হুমকি, এমন কর্মকান্ড থেকে বিরত থেকে ব্যবসা পরিচালনা করতে। অভিযানে প্রতিষ্ঠান গুলোকে মোট ২০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানাযায়, আজ বিকাল পাঁচটার দিকে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত শহরের ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয়মোড় এলাকার খেজুর ব্যবসায়ী বাচ্চু মিয়া, আক্তার হোসেন, সবুজ মিয়া ও কাউসার মিয়ার ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায়। এ সময় মেয়াদ উত্তীর্ণ ও খাবার অযোগ্য খেজুর বিক্রির দায়ে তাদের প্রত্যেককে আড়াই হাজার টাকা করে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

একই সময় স্থানীয় ফুলকলি সুইটমিট ও রেস্তোঁরায় অভিযানকালে পঁচা ও খাবারঅযোগ্য হালিম রাখার দায়ে ৫ হাজার টাকা অর্থদন্ডসহ তৈরি হালিম রাস্তায় ফেলে দেয়ার নির্দেশ দেয় আদালত। একই সময় সর্দার সুইটমিটে পাওয়া মেয়াদ উত্তীর্ণ ও বাসি দই পাওয়া গেলে সেগুলি ফেলে দেওয়া এবং পাঁচ হাজার টাকা অর্থদন্ডের নির্দেশ দেয় আদালত।

রমজান মাসে রোজাদারদের নিরাপদ খাদ্য নিশ্চিত করতে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত সাদমীন। অভিযানে ভৈরব পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক নাসিমা বেগমও উপস্থিত ছিলেন। অভিযানে অপ্রিতীকর ঘটনা এড়াতে সংশি।লষ্ট থানার পুলিশ সদস্যরা সাথে থেকে সহযোগিতা করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: