সোমবার, ২২ জুলাই ২০১৯, ০৭:৩৮ পূর্বাহ্ন

প্রস্তুতি ম্যাচে বড় হার টাইগারদের

তোলপাড় ডেস্ক :
রোববার ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড। একই সময়ে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নেমেছিল বাংলাদেশও। স্বাগতিকদের হারিয়ে ক্যারিবীয়রা টুর্নামেন্টটা দাপটের সাথে শুরু করলেও বাংলাদেশের প্রস্তুতিটা ছিল হতাশারই। আয়ারল্যান্ড উলভসের (মূলত আয়ারল্যান্ড ‘এ’ দল) কাছে ৮৮ রানে হেরেছে তারা।

এদিন টস হেরে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৭ রান করে আয়ারল্যান্ড উলভস। টাইগার বোলারদের হতাশায় পুড়িয়ে সেঞ্চুরি তুলে নেন জেমস ম্যাককালাম। সিমি সিংয়ের সাথে ১২৪ রানের জুটি গড়ার পথে তিনি করেন ১০২ রান। মেরেছেন ১৫টি চার ও একটি ছক্কা। এদিকে সিমি সিংও আউট হন ৯১ রান করে।

মূলত এই দুই জনের ব্যাটে ভর দিয়ে বড় রানের ভিত পেয়ে যায় আইরিশরা। আর শেষ দিকে টাইরন কেন (১৩ বলে ২৭) ও ক্রেইগ ইয়ংয়ের (৩ বলে ১২) ছোট কিন্তু ঝড়ো ইনিংসে রানের গতি পায় তারা।

চার পেসার নিয়ে খেলতে নামা বাংলাদেশের বোলারদের জন্য দিনটি ছিল হতাশার। সব বোলারেরই ইকোনোমি ছয়ের ওপরে। ব্যতিক্রম কেবল সাকিব আল হাসান। ১০ ওভারে ৩ ইকোনোমিতে দিয়েছেন ৩০ রান। পেয়েছেন ১ উইকেট। তাসকিন আহমেদ নিয়েছেন ৩ উইকেট, রুবেল হোসেন ২টি ও একটি করে ফরহাদ রেজা ও মেহেদী হাসান মিরাজ।

ব্যাট করতে নেমে দলকে অর্ধশত রানের জুটি উপহার দেন তামিম ইকবাল ও লিটন দাস। কিন্তু তারপরই আউট হয়ে যান দুইজন। তামিম আউট হন ব্যক্তিগত ২১ রানে, আর লিটন ২৬ রানে।

বাংলাদেশের ইনিংসের সর্বোচ্চ রান আসে সাকিবের ব্যাট থেকে। একটি ছক্কা ও ৭টি চারে সাজিয়ে ৪৩ বলে ৫৪ রান করেন তিনি। মাহমুদউল্লাহ রিয়াদ করেন ৩৭ রান। সব সর্বশেষ ৪২.৪ ওভারে ২১৯ রান করতেই অল আউট হয়ে যায় বাংলাদেশ।

আইরিশদের হয়ে ৫১ রানে ৪ উইকেট নিয়েছেন সিমি সিং। কেন নিয়েছেন ২ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: