সোমবার, ২২ জুলাই ২০১৯, ০৮:৩১ অপরাহ্ন

চট্টগ্রামে সাংবাদিককে পিটিয়ে হত্যার চেষ্টা, ভাঙলো পা

চট্টগ্রাম প্রতিনিধি :
চট্টগ্রামের স্থানীয় দৈনিক আজাদী পত্রিকার ফটিকছড়ি প্রতিনিধি সোলেমান আকাশের ওপর নৃশংস হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে আকাশের বাম পা ভেঙে গেছে। হামলাকারীরা বেধম পিটিয়ে রক্তাক্ত করে সাংবাদিক আকাশকে।

মঙ্গলবার দিনগত রাত সাড়ে ১০টার দিকে উপজেলার দক্ষিণ ফটিকছড়ির আজাদী বাজার থেকে মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে ৮/৯ জন সশস্ত্র দুর্বৃত্ত তার ওপর হামলা চালায়। গুরুতর আহত আকাশকে রাতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত আকাশ জানান, হামলার সময় দুর্বৃত্তরা সবাই মুখোশ পরে ছিল। তারা প্রথমে তার মোটরসাইকেলের ওপর হামলা করে। এতে তিনি রাস্তায় ছিটকে পড়েন। এর পরই ওই দুর্বৃত্তরা লোহার রড, লাঠি-সোটা দিয়ে বেধম পিটিয়ে রক্তাক্ত করে তাকে। এক পর্যায়ে রড দিয়ে পিটিয়ে তার বাম পা ভেঙে ফেলে তারা। এ সময় আকাশের চিৎকারে পার্শ্ববর্তী বাজার থেকে লোকজন এগিয়ে গিয়ে তাকে উদ্ধার করে।

আকাশের দাবি, তাকে হত্যা করে লাশ গুম করে ফেলার চেষ্টায় ছিল ওই দুর্বৃত্তরা। ঘটনাস্থল থেকে হামলাকারীদের ফেলে যাওয়া একটি চটের বস্তা উদ্ধার করেছে পুলিশ।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির রাতের ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) শীলাব্রত বড়–য়া বলেন, রাত ১২টার দিকে জেলার ফটিকছড়ি থেকে সাংবাদিক আকাশ নামে একজনকে চমেক হাসপাতালে আনা হয়েছে। তার বাম পা ভাঙা। পুরো শরীর রক্তাক্ত।

এ প্রসঙ্গে জানতে চাইলে ফটিকছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) বাবুল আকতার বলেন, ঘটনাটি কেউই থানায় জানায়নি। তবে আমরা লোক মারফত শুনতে পেয়ে এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে রাত থেকেই অভিযান শুরু করেছি। ইতিমধ্যে একজনকে আটক করা হয়েছে বলে ওসি জানান।

খবর নিয়ে জানা গেছে, ফটিকছড়িতে সড়ক নির্মাণে অনিয়মের সংবাদ প্রকাশ করায় গত বছর সাংবাদিক আকাশের বিরুদ্ধে আইসিটি অ্যাক্টের মামলা করে একটি প্রভাবশালী মহল। এর প্রতিবাদে সে সময় মাঠে নামে চট্টগ্রামের সাংবাদিক সমাজ। সাংবাদিকদের লাগাতার আন্দোলনের কারণে সে মামলাটি প্রত্যাহার করে নিতে বাধ্য হন ওই মামলার বাদী। সেই ঘটনার পর থেকেই আকাশকে টার্গেট করে দুর্বৃত্তরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: