বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ০১:১৫ অপরাহ্ন

আনন্দ ঘন পরিবেশে কিশোরগঞ্জে বাংলা নববর্ষ পালিত

আমিনুল হক সাদী, কিশোরগঞ্জ প্রতিনিধি : অত্যন্ত আনন্দ ঘন পরিবেশে কিশোরগঞ্জে বাংলা নববর্ষ পালিতহচ্ছে । এ উপলক্ষে রবিবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে একটি মঙ্গল শোভাযাত্রা বের করে। মুক্ত আকাশে বেলুন উড়িয়ে র‌্যালিটির শুভউদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলোর মেলাস্থ বিয়ামল্যাবরেটরী স্কুলের মাঠে আলোচনা সভায় মিলিত হয়। র‌্যলিতে উপস্থিত ছিলেন,পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো.আক্তার জামীল, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইনিটি) মোঃ আব্দুল্লাহ আল মাসউদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান,সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ মাহদী হাসান, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তি যোদ্ধা মো.আসাদ উল্লাহ, পিপি শাহ আজিজুল হকসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীগণ, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, জন প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন।

পরে একটি বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীরা গান পরিবেশন করেন। বাংলা নববর্ষ উপলক্ষে বিয়াম মাঠে একটি মেলার আয়োজন করা হয়েছে। এতে বিভিন্ন রং বে-রংয়ের স্টল স্থান পেয়েছে। এছাড়াও আমাদের কিশোরগঞ্জনামে একটি অরাজনৈতিক সংগঠনের আয়োজনে মঙ্গল শোভাযাত্রা বের করে। এছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সর্বত্রই বাংলা নববর্ষ উদযাপিত হচ্ছে।

কিশোরগঞ্জে ভোরের আলো সাহিত্য আসরের একাদশ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

কিশোরগঞ্জ প্রতিনিধি :
বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কিশোরগঞ্জের ভোরের আলোসাহিত্য আসরের একাদশ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার সকালে একটি র‌্যালি বের করে। র‌্যালিটিশহরেরপ্রধানপ্রধানসড়কপ্রদক্ষিশণকরে জেলাশহরের থানামার্কেটে অবস্থিত আসরের অস্থায়ীকার্যালয়ে ৫৪৩ তমসাহিত্য সভায় মিলিত হয়। আসরের সহ-সভাপতি এম এ হালিম তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিআরডিবির উপপরিচালক সাহিত্যিক মুহাম্মদ হাফিজুর রহমান ভূইয়া।স্বাগত বক্তব্য রাখেন ভোরের আলোসাহিত্য আসরের প্রতিষ্ঠাতা ও সংগঠক মো. রেজাউল হাবীব রেজা। ভোরের আলো সাহিত্য আসরের সাধারণ সম্পাদক আমিনুল হক সাদীর পরিচালনায় আসরে আলোচনায় অংশ নেন উপদেষ্টামন্ডলীর সভাপতি আবুল বাহার, সমন্বয়কারী মোবারক হোসেনখান, সহসমন্বয়কারী আবু সাইদ,নারী বিষয়ক সম্পাদক কবি সুবর্ণা দেব নাথ, সাংস্কৃতিক সম্পাদক শিল্পী নিরব রিপন, সদস্য শাহরিয়ার রশিদ অন্তর, কবি জসিম উদ্দিন, কবি জুয়ের মাহমুদ সুজন, ক্ষুদে কবি নাদিরা জাহান রেজা প্রমুখ। আসরের উপস্থিত কবি সাহিত্যিক ও শিল্পীরা ভোরের আলো সাহিত্য আসরের একাদশ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশেষ আলোচনা, কবিতা ও বাংলা গান পরিবেশন করেন। প্রসঙÍত ২০০৮ সালের ১৪ এপ্রিল পহেলা বৈশাখ এ সংগঠনটির যাত্রা শুরু হয়ে অদ্যবধি সাহিত্য সংস্কৃতি চর্চায় বিশেষ অবদান রেখে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
themesbatulpar4545
%d bloggers like this: